ডা. মিলনের সমাধিতে ড্যাবের শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ নভেম্বর ২০২২, ১১:১০ | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২২, ১০:৪৯

নব্বইয়ে এরশাদবিরোধী গণঅভ্যুত্থানে নিহত চিকিৎসক নেতা ডা. শামসুল আলম খান মিলনের বেদিতে শ্রদ্ধা জানিয়েছে ডক্টরস অ্যাসোসিয়েশন বাংলাদেশসহ (ড্যাব) বিভিন্ন সংগঠন।

রবিবার সকালে ড্যাবের একটি প্রতিনিধি দল ঢাকা মেডিকেল কলেজ প্রাঙ্গণে ডা. মিলনের সমাধি ও ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি সংলগ্ন শহীদ ডা. মিলন স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানায়।

ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদের নেতৃত্বে এসময় ড্যাবের কেন্দ্রীয় নেতা ডা. মো. মোসাদ্দেক হোসেন বিশ্বাস ডাম্বেল, অধ্যাপক ডা. কামরুল হাসান সরদার, ডা. আবু হেনা হেলাল উদ্দিন আহমেদ, ডা. মো. রফিকুল ইসলাম, ডা. মোহাম্মদ ফখরুজ্জামান, ডা. মো. রুস্তম আলী মধু, ডা. মো. রেজোয়ানুর রহমান সোহেল, ডা. মো. হাসনাত সুমন, ডা. একেএম কবির আহমেদ রিয়াজ, ডা. মো. মাহবুবুর রহমান রিপন, ডা. মো. জিয়াউর রহমান, ডা. মো. জুনায়েদের রহমান লিখন, ডা. মো. সাইফুল ইসলাম শাকিল, ডা. মো. আব্দুল্লাহ আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন। তারা ডা. মিলনের মাগফিরাত কামনা করে মুনাজাত করেন।

উল্লেখ্য, ১৯৯০ সালের ২৭ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সামনে পুলিশের গুলিতে নিহত হন ডা. মিলন। তার রক্তদানের মধ্য দিয়ে স্বৈরাচারবিরোধী আন্দোলনে নতুন গতি সঞ্চারিত হয় এবং ছাত্র-গণঅভ্যুত্থানে স্বৈরশাসনের পতন ঘটে। সেই থেকে প্রতিবছর দেশের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দিনটি শহীদ ডা. মিলন দিবস হিসেবে পালন করে আসছে।

ডা. শামসুল আলম খান মিলন তৎকালীন বিএমএর নির্বাচিত যুগ্ম সম্পাদক, ঢাকা মেডিকেল কলেজ শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ এবং কলেজের বায়োকেমিস্ট বিভাগের প্রভাষক ছিলেন। তিনি পেশাজীবী ও রাজনৈতিক নেতাদের কাছে প্রিয়জন ছিলেন।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

সামরিক মহড়ায় বাংলাদেশে আসছে চীন আর্মি, নজর রাখছে ভারত

বাংলাদেশে বৃষ্টির নামাজের খবর আন্তর্জাতিক গণমাধ্যমে

ন্যাপ বাস্তবায়নে উন্নত দেশগুলোকে সহায়তার আহ্বান

রবিবার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারও চলবে ক্লাস

উপজেলা নির্বাচনে মাঠ প্রশাসনকে নিরপেক্ষ দায়িত্ব পালনের নির্দেশ ইসির

‘পৃথিবীর কোনো দেশে মানবাধিকার পরিস্থিতি পারফেক্ট নয়’  

ফুডগ্রেডবিহীন ড্রামে ভোজ্যতেল ব্যবহার বন্ধ না হওয়ায় উদ্বেগ

কৃষির সব স্তরে উন্নত প্রযুক্তি আবশ্যক: স্থানীয় সরকারমন্ত্রী

ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা কঠিন হলেও অসম্ভব নয়: রাষ্ট্রদূত

চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

এই বিভাগের সব খবর

শিরোনাম :