মিছিল-স্লোগানে মুখর বিচ্ছিন্ন রাজশাহীর রাজপথ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী থেকে
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২২, ১৫:২৬

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, বেগম খালেদা জিয়ার মুক্তি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে রাজশাহীতে বিভাগীয় সমাবেশ করছে বিএনপি। সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকেই স্লোগান আর মিছিলে মুখর হয়ে ওঠেছে পুরো নগরী।

রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা মাঠে বেলা ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও শনিবার সকাল সাড়ে দশটায় আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হয়েছে।

সমাবেশকে কেন্দ্র করে বিভাগের আটটি জেলা ও উপজেলা থেকে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শনিবার সকাল থেকেই স্লোগান আর খন্ড খন্ড খন্ড মিছিল নিয়ে সমাবেশ স্থল আলিয়া মাদ্রাসা মাঠে আসতে থাকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মিছিলের চাপ বাড়তে থাকে, সঙ্গে স্লোগানের প্রতিধ্বনিও।

রাজশাহী নগরীতে বিভাগীয় সমাবেশকে ঘিরে দলটির নেতা কর্মী ও সমর্থকদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। পোস্টার ব্যানার ও ফেস্টুন বিলবোর্ড এর চেয়ে গেছে নগরীর অলি গলি।

প্রতিটি মিছিলে নেতা কর্মীদের হাতে হাতে রয়েছে ব্যানার, ফেস্টুন, ধানের শীষ ও জাতীয় পতাকা। এ সময় 'লড়াই লড়াই লড়াই চাই, লড়াই করে বাঁচতে চাই', 'বাধা আসবে যেখানে, লড়াই হবে সেখানে', দিয়েছি তো রক্ত আরো দিব রক্ত', 'রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়', 'মুক্তি-মুক্তি, মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই' বলে স্লোগান দিচ্ছেন বিএনপি নেতাকর্মীরা।

বৃহস্পতিবার ১ ডিসেম্বর থেকে রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডাকায় বুধবার সকাল থেকেই বিভিন্ন জেলা ও উপজেলা থেকে নেতাকর্মীরা পায়ে হেঁটে রাজশাহীতে আসতে শুরু করেছেন। কিন্তু সমবেশ স্থল মাদ্রাসা মাঠে নেতাকর্মীদের প্রবেশ করতে দেয়নি প্রশাসন। এতে করে রাজশাহী নগরীর ঈদগা মাঠ, বিভিন্ন আবাসিক হোটেল, কমিউনিটি সেন্টার ও আত্মীয়-স্বজনের বাড়িতে অবস্থান নিয়েছিলেন দলটি নেতাকর্মীরা।

শনিবার সকাল থেকেই মাঠে প্রবেশের অনুমতি দেয় প্রশাসন। সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে নগরীর অলিগলি থেকে সমাবেশ স্থলে মিছিল নিয়ে আসতে থাকে দলটির নেতাকর্মীরা। তাই সকাল থেকেই স্লোগান আর মিছিলে প্রকম্পিত হয়ে ওঠে নগর। বিএনপি নেতারা বলছে রাজশাহীতে হবে স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশ। এখান থেকেই আওয়ামী লীগ সরকারের পতনের আন্দোলন শুরু হবে।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপক্ষে সরকারের দাবিতে বিভাগীয় (দলের সাংগঠনিক বিভাগ) পর্যায়ে সমাবেশ করছে বিএনপি। ইতিমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর, সিলেট ও কুমিল্লায় বিভাগীয় সমাবেশ সম্পন্ন করেছে দলটি।

এরই অংশ হিসেবে আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের মধ্য দিয়ে শেষ হবে বিভাগীয় কর্মসূচি।

ঢাকাটাইমস/০৩ডিসেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সালথায় রুবায়েতের ৪১ মণ ওজনের গরু তোলা হবে কোরবানির হাটে

চুয়াডাঙ্গায় ফল ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

সালথায় ফসলি জমি থেকে মাটি কেটে বিক্রি: ৫০ হাজার টাকা জরিমানা

মাদারীপুরে সোহেল হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ ভাই গ্রেপ্তার

গাজীপুরে বিপুল হেরোইন-ইয়াবাসহ নারী গ্রেপ্তার

মুক্তাগাছার অটোরিকশা চালক কামাল হত্যা মামলার ৬ আসামি গ্রেপ্তার

পুলিশি বাধা উপেক্ষা করে বিএনপির বিক্ষোভ, স্মারকলিপি

চেক প্রতারণা: ব্যবসায়ী সুমন কান্তির ১০ মাসের কারাদণ্ড, ১৩ লাখ টাকা জরিমানা

বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে রাশিয়ার হস্তক্ষেপ নেই: রাষ্ট্রদূত

বোয়ালমারীতে দুই শিশুকে চুরির অপবাদে নির্মম নির্যাতন!

এই বিভাগের সব খবর

শিরোনাম :