মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের মাধ্যমে হুন্ডি হলে ব্যবস্থা: সিআইডিপ্রধান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২২, ২১:৫৬

বিকাশ, নগদের মতো মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসগুলোর মাধ্যমে হুন্ডি বা অবৈধ লেনদেন হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করেছেন সিআইডিপ্রধান মোহাম্মদ আলী মিয়া।

তিনি বলেছেন, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের মাধ্যমে হুন্ডি অথবা অন্য কোনো অবৈধ লেনদেন হলে ডিস্ট্রিবিউশন হাউজ ও হাউজের অধীনে এজেন্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

রবিবার মালিবাগ সিআইডির প্রধান কার্যালয়ে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট-বিএফআইইউ ও বিকাশের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

সভায় সাম্প্রতিক সময়ে হুন্ডিসহ অন্যান্য অবৈধ লেনদেনে দেশের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসগুলো ব্যবহৃত হচ্ছে জানিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।

সিআইডিপ্রধান আশাবাদ ব্যক্ত করেন, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের মাধ্যমে অবৈধভাবে রেমিট্যান্স পাঠানো বন্ধ হলে খুব দ্রুতই রেমিট্যান্স বৃদ্ধি পাবে। মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস যাতে অবৈধ কর্মকাণ্ডে ব্যবহৃত না হয় তার জন্য সবাই এক হয়ে কাজ করতে হবে।

জবাবে বিকাশের ডিস্ট্রিবিউশন হাউজের মালিক ও প্রতিনিধিরা তাকে আশ্বস্ত করেন। তারা বলেন, 'সব লেনদেন বৈধ চ্যানেলে ব্যবহার করার জন্য বিভিন্ন ধরনের জনসচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনা করবেন।'

ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/এসএস/

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :