সাউথইস্ট ইউনির্ভাসিটির শিক্ষার্থীদের নিয়ে পদ্মা ব্যাংকের ‘ব্যাংকিং সেমিনার’

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২২, ১৯:১৪

সাউথইস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থীদের অংশগ্রহণে “ফাইনানসিয়াল লিটারেসি এন্ড ব্যাংকিং ক্যারিয়ার” শীর্ষক স্টুডেন্ট ব্যাংকিং সেমিনারের আয়োজন করেছে পদ্মা ব্যাংক লিমিটেড।

বুধবার রাজধানীর বনানীতে সাউথইস্ট ইউনির্ভাসিটির ক্যাম্পাসে অনুষ্ঠিত হয় একদিনের সেমিনার।

প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন করেন সাউথইস্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. এএফএম মফিজুল ইসলাম।

পদ্মা ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, শিক্ষার্থীদের ভবিষ্যতের জন্য নিজেদের প্রস্তুত করার মঞ্চ এই বিশ্ববিদ্যালয়। সেখানে এই ধরনের আয়োজন তাদেরকে অনেক বেশি অনুপ্রাণিত করবে।

তিনি আরো বলেন, সাউথইস্ট ইউনির্ভাসিটির শিক্ষার্থীদের চাকরিদাতারা খুঁজে নেয়, এখান থেকে পাশ করা শিক্ষার্থীরা কেউ বেকার থাকে না। তাই ব্যাংক তাদেরকে হাতে কলমে সাক্ষাৎকার ও কর্পোরেট কালচার সম্পর্কে যে শিক্ষা দিয়েছে তা অনেক সহায়তা করবে শিক্ষার্থীদের।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে পদ্মা ব্যাংকের চিফ হিউম্যান রিসোর্স অফিসার এম আহসান উল্লাহ খান সিভি লেখা ও চাকরির ইন্টারভিউ দেয়ার খুঁটিনাটি কৌশল সম্পর্কে সেমিনারে বিস্তারিত আলোচনা করেন।

এছাড়া হেড অব রিটেইল অ্যান্ড এসএমই ব্যাংকিং রকিবুল হাসান চৌধুরী কর্পোরেট প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

অনুষ্ঠানে সাউথইস্ট ইউনির্ভাসিটির বোর্ড অব ট্রাস্টিজ এর উপদেষ্টা অধ্যাপক ড. এএনএম মেশকাত উদ্দীন, ব্যবসা প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. সিরাজুল ইসলাম, বিবিএ প্রোগ্রাম পরিচালক অধ্যাপক ড. শেখ আব্দুর রহিম বক্তব্য রাখেন।

সফল এই ব্যক্তিত্বদের কাছ থেকে শিক্ষার্থীরা শোনে সঞ্চয়ের প্রয়োজনীয়তা ও অর্থনীতির কথা। এই সময় দুই প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে ওয়ার্কশপে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :