সৌদি আরবে নিহত মির্জাপুরের নাজমুলের লাশ দেশে ফেরা অনিশ্চিত

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০২২, ১৯:৫৬

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত টাঙ্গাইলের মির্জাপুরের নাজমুল হোসেন (২৬) লাশ দেশে ফেরা অনিশ্চিত হয়ে পড়েছে। গত ১৪ ডিসেম্বর সৌদি আরবের হাইল শহরে সড়ক দুর্ঘটনায় নিহত হন তিনি।

নাজমুল উপজেলার তরফপুর ইউনিয়নের টাকিয়া কদমা গ্রামের মধু মিয়া ছেলে। নাজমুলের বৃষ্টি নামে ২ মাস বয়সী একটি কন্যা সন্তান রয়েছে।

জানা গেছে, গত এক বছর আগে ধারদেনা করে নাজমুল ও বাবুল দুই ভাই কর্মী হিসেবে সৌদি আরবে যায়। সেখানে যাওয়ার ৬ মাস পর থেকে কোম্পানিতে কাজ না থাকায় নাজমুল কর্মহীন হয়ে পড়েন। পরে কোম্পানি থেকে পালিয়ে গত ১৩ ডিসেম্বর বাইরে কাজে যায়। প্রথম দিন কাজে গিয়েই সড়ক দুর্ঘটনায় আহত হয় নাজমুল। উদ্ধার করে একটি হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় পরদিন ১৪ ডিসেম্বর সেখানে মারা যান। নাজমুলের লাশ দেশে পাঠাতে ৩ থেকে সাড়ে ৩ লাখ টাকা খরচ হবে বলে সৌদি আরবে থাকা নাজমুলের ভাই বাবুল জানিয়েছেন।

এদিকে কোম্পানি থেকে পালিয়ে অবৈধ হওয়ায় এখন নাজমুলের কোন দায়িত্ব নিচ্ছে না তার কোম্পানি। ফলে নাজমুলের লাশ দেশে পাঠানো অনিশ্চিত হয়ে পড়েছে।

জানা গেছে, গত এক বছর আগে কৃষক মধু মিয়া তার দুই ছেলেকে ধারদেনা করে সৌদি আরবে পাঠায়।

এদিকে ছেলের মৃত্যুর সংবাদ পেয়ে মধু মিয়া নির্বাক হয়ে পড়েছেন। এক দিকে সংসারের ঋণ, অন্যদিকে ছেলের লাশ দেশে নিয়ে আসতে বিপুল অংকের টাকার চিন্তায় বাবা মধু মিয়া ও মা মমতা বেগম বারবার জ্ঞান হারিয়ে ফেলছেন।

নাজমুলের স্ত্রী চাঁদনী বেগম (১৮) জানান, গত দেড় বছর আগে নাজমুলের সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের ৭ মাস পরে নাজমুল সৌদি আরবে যায়। গত দুই মাস আগে তার একটি কন্যা সন্তান হয়েছে। অনেক টাকা ধারদেনা করে সে বিদেশ গিয়েছিল। কোম্পানিতে কাজ না থাকায় কোম্পানি থেকে পালিয়ে বাইরে কাজে গিয়ে সড়ক দুর্ঘটনায় মারা যায়। তিনি শেষবারের জন্য তার স্বামীর মরামুখ দেখার আকুতি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সমাজের বিত্তশালীদের সহযোগিতা চান।

নাজমুলের চাচাতো ভাই ময়মনসিংহ আনন্দ মোহন কলেজের ছাত্র নাসিম রানা বলেন, এখন তারা কি করবেন ভেবে পাচ্ছেন না। অসহায় পরিবারের পাশে দাঁড়াতে তিনিও সরকার ও সমাজের বিত্তবানদের আহবান জানান।

(ঢাকাটাইমস/২১ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :