বিপিএলের উদ্বোধনী ম্যাচে ৮ উইকেটে জিতল সিলেট

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০২৩, ১৬:৫৫

বাংলাদেশ প্রিমিয়ার লিগের(বিপিএল) নবম আসরের উদ্বোধনী ম্যাচটি ছিল লো-স্কোরিং। এই ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৮ উইকেটের বড় ব্যবধানে জিতল মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্স। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ৮৯ রান তুলে চট্টগ্রামে। জবাবে খেলতে নেমে ৪৫ বল ও ৮ উইকেট হাতে রেখেই জিতে যায় সিলেট।

রান তাড়া করতে নেমে কোনো চাপই নেয়নি সিলেট। ওপেনার কলিন অ্যাকারম্যান ব্যক্তিগত ১ রানে ফিরলেও দ্বিতীয় উইকেট জুটিতে ৭৩ রান তুলে জয়ের ভিত গড়ে দেন নাজমুল হোসেন শান্ত ও জাকির হাসান। ২১ বলে ২৭ রান করে আউট হন জাকির। পরে মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে জয় নিশ্চিত করে শান্ত। ৪৩ রানে শান্ত ও ৬ রানে মুশফিক অপরাজিত থাকেন।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে টস জিতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ব্যাট করার আমন্ত্রণ জানান সিলেট স্ট্রাইকার্সের দলনেতা মাশরাফি বিন মর্তুজা। ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি চট্টগ্রামের। আমির-মাশরাফি-ইমামদের বোলিং তোপে পাওয়ার প্লেতে ২১ রান তুলতেই হারায় ২ উইকেট।

৩ রানে দারউইস রাসুল ও ১১ রানে আউট হন মেহেদি মারুফ। দ্বিতীয় উইকেটে ব্রাট করতে নেমে ১ রান করেন দলনেতা শুভাগত হোম। উদীয়মান তরুণ ক্রিকেটার আল আমিন জুনিয়রের ব্যাট থেকে এসেছে ১৮ রান। এদিকে একাই লড়াই করে যাওয়া আফিফ হোসেন করে ইনিংস সেরা ২৫ রান। এছাড়া ২ রানে উসমান, ৫ রানে চাঁদ, ৩ রানে মৃত্যুঞ্জয় ও ৮ রানে নিহাদুজ্জামান আউট হন। ৬ রানে পুষ্পকুমারা ও ২ রানে মেদেহি হাসান রানা অপরাজিত থাকেন।

সিলেটের পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট নেন পেসার রেজাউর রহমান রাজা। চার ওভার বল করে মাত্র ৭ রানের খরচায় মোহাম্মদ আমির নেন দুটি উইকেট। এছাড়া একটি করে উইকেটের দেখা পেয়েছেন মাশরাফি বিন মর্তুজা ও কলিন অ্যাকারম্যান।

(ঢাকাটাইমস/০৬জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :