এবার মাঠের ভেতরে ঢুকে খেলা বন্ধ করতে বললেন সাকিব

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১০ জানুয়ারি ২০২৩, ১৬:৩২ | প্রকাশিত : ১০ জানুয়ারি ২০২৩, ১৬:০৩

বাংলাদেশ প্রিমিয়ার লিগ(বিপিএল) ক্রিকেট টুর্নামেন্টে একের পর এক বিতর্কে জড়াচ্ছেন ফরচুন বরিশালের দলনেতা সাকিব আল হাসান। রংপুর রাইডার্স ও ফরচুন বরিশাল মধ্যকার ম্যাচ চলাকালে হুট করেই মাঠের ভেতরে ঢুকে পড়েন দেশসেরা এই অলরাউন্ডার। সেই সঙ্গে খেলা বন্ধ করতেও বললেন তিনি।

মিরপুরে ম্যাচের শুরুতে টস জিতে সাকিবের বরিশালকে ব্যাট করতে পাঠান রংপুর রাইডার্সের দলনেতা নুরুল হাসান সোহান। ব্যাট করতে নেমে শোয়েব মালিকের ফিফটি ও রনি তালুকদারে ক্যামিও ইনিংসের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৮ রান তুলে রংপুর রাইডার্স।

রান তাড়া করতে নামেন ফরচুন বরিশালের দুই ওপেনার চতুরঙ্গ ডি সিলভা ও এনামুল হক বিজয়। আর তখনই ঘটে ঘটনাটি।

প্রথমে দেখা যায় মাঠের বাইরে থেকেই দুই ব্যাটারকে মাঠ ছেড়ে চলে আসতে বলেন দলনেতা সাকিব। কিন্তু তারা কথা না শুনলে নিজেই মাঠের ভেতরে ঢুকেন যান তিনি। এরপর আম্পায়ারদের সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়েন দেশসেরা এই তারকা ক্রিকেটার। ৪-৫ মিনিট ধরে বিতর্কের পর ডেসিং রুমে ফিরে আসেন সাকিব।

ইনিংস শুরুর আগে হুট করেই কেন রেগে গেলেন সাকিব? কারণটা হচ্ছে, নিয়মের বাইরের একটি ঘটনাকে কেন্দ্র করে। নিয়ম অনুযায়ী বোলার ঠিক হওয়ার পর ব্যাটাররা তাদের পজিশন নিয়ে থাকেন। অর্থাৎ স্ট্রাইট নিয়ে থাকেন। অথচ এখানে ঘটেছে উল্টো ঘটনা। শুরুতে রংপুরের দলনেতা বাঁহাতি স্পিনার রাকিবুল হাসানের হাতে বল তুলে দেন। কিন্তু চতুরঙ্গ ডি সিলভাকে দেখে শেখ মেহেদীর হাতে বল দেন সোহান।

‘নিয়ম অনুযায়ী কোনও বোলার বল করবেন তা ঠিক হওয়ার পর ব্যাটসম্যানরা কে স্ট্রাইক নেবেন তা ঠিক হয়। এক্ষেত্রে শেখ মেহেদীকে বল করতে আসতে দেখে চতুরঙ্গ ডি সিলভার বদলে এনামুল হক বিজয়কে স্ট্রাইকে চাচ্ছিলেন সাকিব। কিন্তু আম্পায়ার সেটার অনুমতি দিতে রাজি হচ্ছিলেন না, এই নিয়ে কথা বলতে মাঠে প্রবেশ করেন তিনি।’

(ঢাকাটাইমস/১০জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :