মুস্তাফিজকে হারানোটা হতাশার, বলছেন চেন্নাই কোচ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ মে ২০২৪, ১৩:৩৫

পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচ দিয়েই চলতি আইপিএলে ইতি টানলেন মুস্তাফিজুর রহমান। চেন্নাইয়ের জার্সিতে ৯ ম্যাচ খেলা এই বাঁহাতি পেসারের এবারের মৌসুমটা কেটেছে দুর্দান্ত। শেষ ম্যাচে উইকেট না পেলেও দারুণ বোলিং করেছেন এই বাংলাদেশি পেসার। তবে দলকে জেতাতে পারেননি এই কাটার মাস্টার। মুস্তাফিজের বিদায় চেন্নাইয়ের জন্য বড় ধাক্কা হতে যাচ্ছে। ফিজ এমন এক সময়ে দল ছাড়ছেন, যখন প্লে-অফের দৌড়ে কিছুটা পিছিয়ে পড়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। সেই সঙ্গে চোটজর্জর ও ছন্দহীন বোলিং ইউনিট নিয়েও আসরের মাঝপথে এসে দুশ্চিন্তায় চিন্নাই কিংস।

গতকাল বুধবার (১ মে) পাঞ্জাব কিংসের কাছে ৭ উইকেটে হেরেছে চেন্নাই সুপার কিংস। এবারের আইপিএলে এটিই মুস্তাফিজুর রহমানের শেষ ম্যাচ ছিল। শেষ ম্যাচে ৪ ওভার বল করে একটি মেডেন ওভারসহ ২২ রান দিয়েছেন এই বাঁহাতি পেসার। আজ দেশে ফিরে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেয়ার কথা মুস্তাফিজের। আগামীকাল থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের শেষের দিকে খেলার কথা তার।

দারুণ পারফর্ম করতে থাকা মুস্তাফিজকে হারিয়ে হতাশ চেন্নাই সুপার কিংসের কোচ স্টিফেন ফ্লেমিংয়ের। চোট সমস্যা ও মুস্তাফিজের বিদায়ে বোলিং ইউনিট নিয়ে এখন ভীষণ বিপদে আইপিএলের রেকর্ড চ্যাম্পিয়ন দলটি। পাঞ্জাবের বিপক্ষে হারা ম্যাচে মাত্র ২টি বল করেই চোট নিয়ে মাঠ ছাড়েন পেসার দীপক চাহার। চোটের কারণে আরেক পেসার মাথিশা পাথিরানাকেও পায়নি হলুদ জার্সিধারিরা। আর তুষার দেশপান্ডে তো ফ্লুতে আক্রান্ত হওয়ায় মাঠেই যেতে পারেননি।

সমস্যা আছে আরও। টি-টোয়েন্টি বিশ্বকাপের ভিসার কাজে শিগগিরই শ্রীলঙ্কায় ফিরে যাবেন পাথিরানা ও মাহেশ তিকসানা। রোববার পাঞ্জাবের বিপক্ষে চেন্নাইয়ের ফিরতি ম্যাচের আগে তাদের দলে যোগ দেয়া নিয়ে শঙ্কা আছে। ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে চেন্নাই। হাতে বাকি আর চার ম্যাচ। প্লে-অফে জায়গা নিশ্চিত করতে প্রতিটি ম্যাচই এখন গুরুত্বপূর্ণ। পাঞ্জাবের বিপক্ষে হারের পর দলের বোলিং বিভাগের সমস্যাটা দুশ্চিন্তায় ফেলেছে চেন্নাইকে।

এ ব্যাপারে চেন্নাইয়ের কোচ ফ্লেমিং বলেন, ‘শ্রীলঙ্কান ছেলেরা ভিসার জন্য (দেশে) ফিরবে। আশা করি তাদের কাজটা দ্রুত শেষ হবে এবং আমরা পরের ম্যাচে তাদের পাব। (পাঞ্জাবের বিপক্ষে গতকাল খেলা) রিচার্ড গ্লেসন ভালো করেছে এবং ব্যাপারটা ইতিবাচক। মুস্তাফিজকে হারানোটা হতাশার। (বোলিং বিভাগে) আসলে অনেক কিছুই ঘটছে।’

চাহারের চোট নিয়েও চিন্তিত ফ্লেমিং, ‘দীপক চাহারকে দেখে ভালো মনে হয়নি। প্রাথমিকভাবে দেখে মনে হয়েছে ভালো নেই। ফিজিওদের কাছ থেকে আমি তাই ইতিবাচক খবর পাওয়ার অপেক্ষায় আছি।’

এবারের আইপিএলে চেন্নাইয়ের খেলা ১০ ম্যাচের ৯টিতেই একাদশে ছিলেন মুস্তাফিজ। সেই ৯ ম্যাচে উইকেট নিয়েছেন ১৪টি। টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষ্যে যুক্তরাষ্ট্রের ভিসা কার্যক্রম সারতে দেশে ফেরায় মাঝে একটি ম্যাচ খেলতে পারেননি এই বাঁহাতি।

(ঢাকাটাইমস/০২ মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশে আবারো শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ!

বিশ্বকাপে কোনো প্রস্তুতি ম্যাচ খেলা হচ্ছে না নিউজিল্যান্ডের

কবে উন্মোচন করা হবে টাইগারদের বিশ্বকাপ জার্সি?

বিশ্বকাপের জন্য প্রস্তুত যুক্তরাষ্ট্রের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

বাংলাদেশের বিশ্বকাপ দলকে নিয়ে যে বার্তা দিলেন মাশরাফি

অবসরের ঘোষণা দিলেন ভারতীয় কিংবদন্তি ফুটবলার সুনীল ছেত্রী

বিশ্বকাপ খেলতে মধ্যরাতে দেশ ছেড়েছে বাংলাদেশ দল

তাসকিনের বিশ্বকাপ খেলা নিয়ে বড় সুখবর দিলেন শান্ত

সাইফউদ্দিনের বদলে সাকিবকে দলে নেওয়ার নতুন ব্যাখ্যা দিলেন হাথুরু-শান্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :