সুনামগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে আহত যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২৩, ২১:১২

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তে বিএসএফের গুলিতে আহত দেলোয়ার হোসেন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। শনিবার বিকাল সাড়ে ৫টায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

তিনি উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের সীমান্ত গ্রাম বুরুঙ্গা ছড়ার আব্দুর রশীদের ছেলে।

নিহতের সত্যতা নিশ্চিত করেছেন নিহতের ছোট ভাই আমির হোসেন ও সুনামগঞ্জ-২৮ বিজিবি পরিচালক মাহবুবুর রহমান।

শুক্রবার দুপুরে উপজেলা উত্তর শ্রীপুর ইউনিয়ন বুরুঙ্গা ছড়া এলাকার আন্তর্জাতিক সীমান্ত পিলার ১১৯৯ পিলার বিএসএফের এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ হয় ও এক বৃদ্ধাকে মারধরের ঘটনা ঘটে। দেলোয়ার হোসেনের কোমরে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হলে প্রথমে তাকে সুনামগঞ্জ সদর হাসপাতাল থেকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে শুক্রবার বিকালে পাঠানো হয়। মারধরে আহত হনুফা বেগম (৫৭) সিরাজ মিয়ার স্ত্রী ।

এ ঘটনার প্রেক্ষিতে শুক্রবার বিকাল ৫টা থেকে আধ ঘণ্টাব্যাপী পতাকা বৈঠক করে বিএসএফ ও বিজিবি। পরে শনিবার বড়ছড়া শুল্ক স্টেশন এলাকায় বড়ছড়া আমদানিকারক সমিতির অফিসে দুই দেশের কর্মকর্তাদের মধ্যে দুপুর ১২টা থেকে বিকাল সাড়ে তিনটা পর্যন্ত রুদ্ধদার বৈঠক হয়।

এসময় পতাকা বৈঠকে ভারতের মেঘালয় স্টেইটের শিলং-১৯৩ ব্যাটালিয়নের বিএসএফ বড়ছড়া কোম্পানি হেডকোয়ার্টারের কোম্পানি কমান্ডার দিলীপ সিংসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও বাংলাদেশ পক্ষে সুনামগঞ্জ-২৮ বিজিবি পরিচালক মাহবুবুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর সত্যতা নিশ্চিত করেছে টেকেরঘাট (বিজিবি)’র কোম্পানি সদরের দায়িত্বপ্রাপ্ত নায়েব সুবেদার জাফর আহমেদ।

বৈঠকে বিএসএফকে জানানো হয়, বাংলাদেশ-ভারত সীমান্তের মেইন পিলার ১১৯৯ এর থ্রি-এস সাব-পিলার সংলগ্ন জিরো লাইনে থাকা (শূন্য রেখা) সংলগ্ন বাংলাদেশি নাগরিক দেলোয়ারকে টহল দলে থাকা এক বিএসএফ সদস্য গুলিবিদ্ধ করে তাকে আহত করে ফেলে রেখে চলে যায়। একই সময় অনুফা বেগমকে বিএসএফ বেধড়ক মারধর করে গুরুতর আহত করে।

এসময় বিএসএফ জানায়, বাংলাদেশিরা আন্তর্জাতিক সীমান্ত পিলার অতিক্রম করেছে। এসময় গুলিতে ও মারধরে আহতের বিষয়ে তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে বলে আশ্বস্ত করে বিএসএফ।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :