এশিয়ার সবচেয়ে ধনী অভিনেতা শাহরুখ খান, বিশ্বে চতুর্থ! কত সম্পদ তার?

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২৩, ১০:৫১

তিনি শুধু নামে বাদশাহ নন, প্রকৃত অর্থেও। বলিউডের কিং খানের সম্পত্তির পরিমাণ রাজার চেয়ে কম নয়। সম্প্রতি এক সমীক্ষার রিপোর্টে তেমন তথ্যই সামনে এসেছে। তিন দশক ধরে কোটি কোটি মানুষের ভালোবাসা কামানোর পাশাপাশি কোটি কোটি টাকার সম্পত্তিও বানিয়েছেন শাহরুখ খান।

জানেন কী এক সমীক্ষার রিপোর্ট বলছে শুধু ভারত নয়, এশিয়ার সবচেয়ে ধনী অভিনেতা শাহরুখ খান। আর গোটা বিশ্বে ‘কুছ কুছ হোতা হ্যায়’ তারকার স্থান চতুর্থ।

এশিয়ার সবচেয়ে ধনী অভিনেতা শাহরুখ খান

‘দ্য ওয়ার্ল্ড অব স্ট্যাটিসটিকস’ সম্প্রতি বিশ্বের শীর্ষ ৮ জন ধনী অভিনেতার তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় এশিয়া থেকে একমাত্র শাহরুখ খানই জায়গা করে নিয়েছেন। তার মোট সম্পত্তির পরিমাণ ৭৭০ মিলিয়ন মার্কিন ডলার।

এই তালিকায় শাহরুখ খান পেছনে ফেলেছেন হলিউড সুপারস্টার টম ক্রুজকেও। ৬২০ মিলিয়ন মার্কিন ডলারের মালিক ‘মিশন ইম্পসিবল’ তারকা। তালিকায় শাহরুখের পরে ঠাঁই পেয়েছেন তিনি।

বিশ্বের সবচেয়ে ধনী অভিনেতা জেরি সাইনফিল্ড

এই তালিকায় শীর্ষে রয়েছেন আমেরিকান কমেডিয়ান এবং অভিনেতা জেরি সাইনফিল্ড। সমীক্ষারানুসারে, জেরির সম্পত্তির পরিমাণ ১ বিলিয়ন মার্কিন ডলার। দ্বিতীয় স্থানে রয়েছেন মার্কিন অভিনেতা, পরিচালক টেইলর পেরি, তারও মোট সম্পত্তি রয়েছে ১ বিলিয়ন ডলারের।

বিশ্বের সবচেয়ে ধনী অভিনেতার এই তালিকায় তিন নম্বর রয়েছে হলিউড তারকা ‘দ্য রক’ ডোয়াইন জনসনের। তার সম্পদের পরিমাণ ৮০০ মিলিয়ন মার্কিন ডলার। ৭৭০ মিলিয়ন মার্কিন ডলার সম্পত্তি নিয়ে এর পরেই রয়েছেন বলিউড কিং শাহরুখ খান।

এর নজরে বিশ্বের সেরা ৮ ধনী অভিনেতা-

১. জেরি সাইনফিল্ড- ১ বিলিয়ন মার্কিন ডলার

২. টেইলর পেরি- ১ বিলিয়ন মার্কিন ডলার

৩. ডোয়াইন জনসন- ৮০০ মিলিয়ন মার্কিন ডলার

৪. শাহরুখ খান- ৭৭০ মিলিয়ন মার্কিন ডলার

৫. টম ক্রুজ- ৬২০ মিলিয়ন মার্কিন ডলার

৬. জ্যাকি চ্যান- ৫২০ মিলিয়ন মার্কিন ডলার

৭. জর্জ ক্লুনি- ৫০০ মিলিয়ন মার্কিন ডলার

৮. রবার্ট ডি নিরো- ৫০০ মিলিয়ন মার্কিন ডলার

শাহরুখের সবচেয়ে দামী সম্পত্তি- মান্নাত

শাহরুখ খানের স্থাবর-অস্থাবর সম্পত্তির পরিমাণ অঢেল। মুম্বাইতে সাধ করে যে রাজপ্রসাদ বানিয়েছেন শাহরুখ তার বর্তমান বাজারদর আঁকা মুশকিল। তবে কমবেশি ২০০ কোটি টাকা দর মান্নাতের। কিছুদিন আগেই শাহরুখ সেখানে একটি হীরার নেমপ্লেট লাগিয়েছেন, যার মূল্য ৫ কোটি টাকা।

আগামী ২৫ জানুয়ারি মুক্তি পেতে চলেছে শাহরুখ অভিনীত ‘পাঠান’। বিতর্কের মাঝেই গত শনিবার বুর্জ খালিফায় প্রদর্শিত হয়েছে এই ছবির ট্রেলার। ‘পাঠান’-এ গুপ্তচরের চরিত্রে রয়েছেন শাহরুখ খান। সেখানে তার নায়িকা দীপিকা পাড়ুকোন।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :