‘প্রধানমন্ত্রী সব জায়গায় আমাদের সুযোগ সৃষ্টি করে দিয়েছেন’

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২৩, ১৯:০৬

মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয় বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল জায়গায় আমাদের সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। সেই সুযোগ কাজে লাগিয়ে নিজেদের যোগ্য করে তুলতে হবে। শিবালয় উপজেলা প্রশাসনের উদ্যোগে যে গ্রাফিক্স ডিজাইন প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে, সে সুযোগগুলো কাজে লাগালেই ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়া সম্ভব।

বুধবার বিকালে মানিকগঞ্জের শিবালয় উপজেলা পরিষদ মিলনায়তনে বেকারত্ব দূরীকরণ কর্মসূচির আওতায় গ্রাফিক্স ডিজাইন ও ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের উদ্বোধনকালে তিনি এমন মন্তব্য করেন।

নাঈমুর রহমান দুর্জয় আরও বলেন, করোনা মহামারির কারণে আমরা অনেক জায়গায় পিছিয়ে গিয়েছি। একটা সময় দেশে কথা ছিল বাংলাদেশের প্রধান সমস্যা হলো জনসংখ্যা, কিন্তু সেই জনসংখ্যাই এখন দেশের সম্পদ। এই করোনা মহামারির ভেতরেও আমরা যে শক্ত হয়ে দাঁড়িয়েছিলাম, তার বড় কারণ হলো আমাদের রেমিটেন্স। এই রেমিটেন্সের মধ্যে আমাদের দেশের ফ্রিল্যান্সাররাও রয়েছেন।

দুর্জয় বলেন, আমাদের অনেকের স্বপ্ন শুধু একটা চাকরি পাওয়া। কিন্তু অনেকেই এখন চাকরি করার চেয়ে উদ্যোক্তা হতে চায়। তাদের জন্য এই ফ্রিল্যান্সিং প্রশিক্ষণটা টার্নিং পয়েন্ট হিসেবে কাজ করবে। যারা এই প্রশিক্ষণের সুযোগ পেয়েছেন, তারা ভালোভাবে কাজগুলো শিখলে নিজের ভ্যাগ্যোন্নয়নের পাশাপাশি দেশের অর্থনীতিতে অবদান রাখতে পারবেন।

মানিকগঞ্জের শিবালয় উপজেলা প্রশাসনের উদ্যোগে বেকারত্ব দূরীকরণ কর্মসূচির আওতায় দুই মাসব্যাপী এই প্রশিক্ষণের সুযোগ পাবেন উপজেলার ৬০ জন প্রশিক্ষণার্থী।

এর আগে দুপুরে শিবালয় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গণে সাড়ে তিন শত দরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়।

এসময় শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউর রহমান খান জানু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহিদুর রহমান, ভাইস চেয়ারম্যান মিরাজ হোসেন লালন, মহিলা ভাইস চেয়ারম্যান রুনা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস প্রমুখ।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :