‘এসো বই পড়ি, নিজেকে আলোকিত করি’

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২৩, ১৭:০৫

শিশুদের বইমুখী করতে বিনামূল্যে বই বিতরণ করেছে বাতিঘর আদর্শ পাঠাগার। শুক্রবার সকালে টাঙ্গাইল সদর উপজেলার চৌরাকররা গ্রামে বাতিঘর আদর্শ পাঠাগার শিশু শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পড়ুয়া দুই শতাধিক শিশুদের বিনামূল্যে বিভিন্ন ধরনের চার শতাধিক শিশুতোষ বই বিতরণ করে।

বই বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন বাতিঘর আদর্শ পাঠাগারের সভাপতি মো. শাহজাহান। এসময় পাঠাগারের প্রতিষ্ঠাতা কামরুজ্জামান, সদস্য কোহিনূর বেগম, মাহ্ফুজা আক্তার, অনিক হাসান, হাবিবুর রহমান, রাকিব হাসান, নাঈম মিয়া ও লিখন আহমেদ উপস্থিত ছিলেন।

বই হাতে পেয়ে শিশুদের চোখে ছিল আনন্দ আর মুখে ছিল উচ্ছ্বাস।

বই হাতে পেয়ে শিশুরা জানায়, আমরা গল্পের বই পড়তে ভালোবাসি, মাঝে মাঝে পাঠাগারে এসে বই পড়ি। আজ বই উপহার পেয়ে আমরা খুশি।

বাতিঘর আদর্শ পাঠাগারের প্রতিষ্ঠাতা কামরুজ্জামান বলেন, বই শিশুর বুদ্ধিমত্তা বৃদ্ধি ও মনের সুপ্ত ভাবনার বিকাশ ঘটাতে সহায়তা করে। শিশু বয়স থেকেই শিক্ষামূলক বই পড়ার অভ্যাস গড়ে তোলা প্রয়োজন। তাই গ্রামের সুবিধাবঞ্চিত শিশুদের বই পড়ার সুযোগ করে দিতে আমরা বিনামূল্যে বই বিতরণ করে থাকি।

প্রসঙ্গত, ‘এসো বই পড়ি, নিজেকে আলোকিত করি’ স্লোগানকে সামনে রেখে টাঙ্গাইল সদর উপজেলার চৌরাকররা গ্রামে ২০১০ সালে গড়ে ওঠে বাতিঘর আদর্শ পাঠাগার। প্রতিষ্ঠার পর থেকে পাঠাগারটি গ্রামের মানুষের মধ্যে পাঠাভ্যাস তৈরি ও জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে সেলুন, বাসস্ট্যান্ড ও স্টেশন অণুপাঠাগার স্থাপনসহ শিক্ষামূলক কর্মকাণ্ডের পাশাপাশি আর্তমানবতার সেবায় বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :