গানে গানে নিজেদের জীবনচিত্র তুলে ধরলেন পুলিশ সার্জেন্ট

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২৩, ১৮:৫৩

শহরের যানযট নিরসনে অক্লান্ত পরিশ্রম করেন ট্রাফিক পুলিশ এবং সার্জেন্টরা। নানা প্রতিকূলতার মধ্যে তাদের দায়িত্ব পালন করতে হয়। ট্রাফিক পুলিশদের সেই জীবনচিত্রই গানে গানে তুলে ধরলেন পুলিশের সার্জেন্ট দ্বীন ইসলাম।

গানটির শিরোনাম ‘তবু চাই ভালো থাকুক দেশটা’। এটিকে ট্রাফিক পুলিশের থিম সং বলা হচ্ছে। গানটি লিখেছেন নূর মোহাম্মদ রিপন। গানের কথামালা এরকম- ‘পিচঢালা রাজপথ, রাখি মোরা নিরাপদ, আমরা ট্রাফিক নিয়ম মাফিক, করি শৃঙ্খলা ফেরানোর চেষ্টা’।

সুন্দর কথামালার এ গানটি বুধবার প্রকাশ হয়েছে ইউটিউবে। ৫ মিনিট ৩৩ সেকেন্ডের গানটিতে ফুটে উঠেছে ট্রাফিক পুলিশের জীবনচিত্র।

গানটি প্রসঙ্গে পুলিশ সার্জেন্ট দ্বীন ইসলাম বলেন, ‘ট্রাফিক পুলিশের শুভাকাঙ্ক্ষীদের সমর্থনে গানটি করলাম। বেশ ভালো সাড়া পাচ্ছি। এর আগে পুলিশ থিম সং গেয়ে প্রশংসা পেয়েছিলাম। স্বাভাবিকভাবে এটি আমার সহকর্মীরা বেশ আনন্দের সঙ্গে গ্রহণ করেছেন।’

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, ‘ট্রাফিক পুলিশের যে ত্যাগ রয়েছে, যে বাস্তবতার মুখোমুখি হন ট্রাফিক পুলিশের সদস্যরা, রোদ-বৃষ্টি-ঝড় উপেক্ষা করে দায়িত্ব পালনে যেভাবে নিয়োজিত থাকেন, আর ট্রাফিক পুলিশ সদস্যদের হৃদয়ের যে কথা কারও পক্ষে উপলব্ধি করা সম্ভব হয় না, এই গানে ও ভিডিওতে সেটি চিত্রিত করার চেষ্টা করেছি।’

দ্বীন ইসলাম জানান, অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক হাবিবুর রহমান এই গানের জন্য তাকে উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়েছেন।

ট্রাফিক পুলিশের দায়িত্ব পালনের পাশাপাশি দ্বীন ইসলাম গান করেন। দুটি অ্যালবাম, শতাধিক গান ও মিউজিক ভিডিও রয়েছে তার।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এলএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :