ফরিদপুরের সবজি যাচ্ছে ইউরোপের বাজারে

বোয়ালমারী (ফরিদপুর)প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০২৩, ১৮:৪০

সোসাইটি ডেভেলেপমেন্ট কমিটি (এসডিসি) কর্তৃক বাস্তবায়নাধীন, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর সহযোগিতায় এবং বিশ্বব্যাংকের অর্থায়নে ফরিদপুর জেলার মধুখালী, সদরপুর এবং চরভদ্রাসন উপজেলায় এসইপির আওতায় জিএপি এবং ইকোলজিক্যাল ফার্মিং নামক একটি উপপ্রকল্প বাস্তবায়িত হচ্ছে। প্রকল্প এলাকার নিরাপদ সবজি ইতোমধ্যে স্থানীয় বিভিন্ন পর্যায়ের লোকজন ও বিদেশে সবজি রপ্তানিকারকদের কাছে ব্যাপক সাড়া ফেলেছে।

Bangladesh Fruits, Vegetables & Allied Products Exporters Association এর একটি প্রতিনিধি দল ফরিদপুর জেলার মধুখালী উপজেলার মহিষাপুর গ্রামে নিরাপদ সবজি উৎপাদন ক্লাস্টার পরিদর্শণ করেন এবং চাষিদের সঙ্গে মতবিনিময় করেন।

এ সময় সোসাইটি ডেভেলেপমেন্ট কমিটি (এসডিসি) এর পরিচালক (সার্বিক) খন্দকার হামিদুল ইসলাম, পরিচালক (মাইক্রোফিন্যান্স) মো. জাহিদুল আলম, প্রকল্প ব্যবস্থাপক (এসইপি) মো. রফিকুল ইসলাম সহ প্রকল্পের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মতবিনিময়কালে পরিদর্শনকারী দলের সদস্যরা সেখানকার কৃষকদের উৎপাদিত নিরাপদ সবজি বিদেশে রপ্তানি করবেন বলে অঙ্গীকার করেন এবং রপ্তানিকারী আগামী সপ্তাহে শিম, লাউ ও পেঁপে রপ্তানির জন্য এসইপি প্রকল্পের কাছে চাহিদা প্রদান করেছে। এতে এ এলাকার কৃষকরা একদিকে যেমন লাভবান হবে তেমনই নিরাপদ সবজি উৎপাদনে কৃষকদের আগ্রহ আরও ত্বরান্বিত হবে।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :