পাঁচ দিনে শুধু ভারতেই ‘পাঠান’-এর রেকর্ড আয়

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০২৩, ১৩:০৮

তেজি ঘোড়ার মতো ছুটে চলেছে শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন অভিনীত ‘পাঠান’। যারা এ ছবির বিরুদ্ধে বয়কট আন্দোলন শুরু করেছিলেন, তাঁদের বুড়ো আঙুল দেখিয়ে একটার পর রেকর্ড ভেঙে চলেছে পাঠান। মুক্তির পঞ্চম দিন রবিবারও ছবিটি শুধু ভারতের বক্স অফিসে ৬০ থেকে ৬২ কোটি টাকা আয় করেছে বলে আভাস দিয়েছেন ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ।

সেই হিসেবে মুক্তির পাঁচ দিনেই শুধু ভারত থেকে ২৫০ কোটি টাকার বেশি আয় করে নতুন রেকর্ড গড়েছে ‘পাঠান’। এর আগে আর কোনো ভারতীয় সিনেমা মুক্তি পাঁচ দিনে ২৫০ কোটির ঘরে পৌঁছাতে পারেনি। অন্যদিকে, পাঁচ দিনে বিশ্বব্যাপী এ ছবির আয় ৫০০ কোটি ছাড়িয়েছে।

গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে শাহরুখ খানের নতুন ছবি ‘পাঠান’। এই ছবির হাত ধরেই দীর্ঘ চার বছর বড় পর্দায় কামব্যাক করেছেন কিং খান। ফিরতে না ফিরতেই ম্যাজিক। গোটা ভারতে রীতিমত ঝড় তুলেছেন তিনি।

রবিবার দুপুরে টুইটারে একটি পোস্ট করে ট্রেড অ্যানালিস্ট তরুণ আদর্শ লেখেন, ‘কেজিএফ ২, বাহুবলী ২, দঙ্গল ছবিকে হারিয়ে দ্রুত ২৫০ কোটির গণ্ডি টপকাবে ‘পাঠান’।’ হলোও তাই। দেশের আয়ে দ্রুততম ২৫০ কোটি টাকা ছুঁল ‘পাঠান’। কেজিএফ ২, বাহুবলী ২, দঙ্গলকে পেছনে ফেলে দিল ছবিটি। ‘কেজিএফ ২’ সপ্তম দিনে ২৫০ কোটি পেরিয়েছিল, ‘বাহুবলী ২’ অষ্টম দিনে, ‘দঙ্গল’, ‘সঞ্জু’, ‘টাইগার জিন্দা হ্যায়’ দশম দিনে ২৫০ কোটির গণ্ডি পেরিয়েছিল।

চতুর্থ দিন শনিবার পর্যন্ত ‘পাঠান’ বিশ্বজুড়ে ৪২৯ কোটি টাকার ব্যবসা করে। তার সঙ্গে পঞ্চম দিন রবিবার যোগ হয়েছে আরও ১০০ কোটির মতো। সব মিলিয়ে বিশ্বব্যাপী ‘পাঠান’-এর আয় ৫০০ কোটি ছাড়িয়েছে। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এ ছবিতে শাহরুখ-দীপিকা ছাড়াও ভিলেন চরিত্রে আছেন জন আব্রাহাম। কয়েক মিনিটের জন্য ঝড় তুলেছেন সালমান খানও।

(ঢাকাটাইমস/৩০জানুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :