লালমনিরহাটে বীর মুক্তিযোদ্ধা হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০২৩, ১৩:১১

লালমনিরহাটের পাটগ্রামে উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও সাবেক অধ্যক্ষ এম ওয়াজেদ আলী হত্যা মামলার প্রধান আসামি নাহিদুজ্জামান প্রধান ওরফে বাবুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার রাত ৮টার দিকে সীমান্তবর্তী এলাকা হতে তাকে গ্রেপ্তার করা হয়।

আটককৃত নাহিদুজ্জামান প্রধান ওরফে বাবু রসুলগঞ্জ নিউ পূর্বপাড়া এলাকার মো. আব্দুস সামাদের ছেলে বলে জানায় পুলিশ। বর্তমানে বাবু পুলিশের হেফাজতে রয়েছেন।

জানা যায়, শুক্রবার (২০ জানুয়ারি) রাত সাড়ে ৯টা থেকে ১০টার দিকে পাটগ্রাম পৌরসভার নিউ পূর্ব পারার নিজস্ব বাড়ির সামনে সাবেক অধ্যক্ষ ও বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলী (৬৯) দুর্বৃত্তের ধারালো অস্ত্রের দ্বারা গুরুতর আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাত সাড়ে ১০টার দিকে মারা যান তিনি।

এ ব্যাপারে নিহতের ছোট ছেলে মো. রিফাত হাসান বাদী হয়ে পাটগ্রাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। হত্যাকান্ডের ৯ দিন পর এজাহারভুক্ত মূল আসামি নাহিদুজ্জামান প্রধান ওরফে বাবুকে পাটগ্রামের সীমান্ত এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে ঘটনায় জড়িত সন্দেহ একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

পাটগ্রামের আলোচিত এই হত্যা মামলার এজাহার ভুক্ত প্রধান আসামি নাহিদুজ্জামান প্রধান বাবুকে গ্রেপ্তারের বিষয়টি পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক নিশ্চিত করেছেন।

এ দিকে গত কয়েকদিন ধরে এম ওয়াজেদ আলীকে হত্যার ঘটনায় আসামিদের গ্রেপ্তর ও শাস্তির দাবিতে স্থানীয় আওয়ামী লীগ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ প্রতিবাদ সভা, বিভিন্ন ব্যানারে আন্দোলন করে আসছিল।

(ঢাকাটাইমস/৩০জানুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :