বর্তমান সরকার শিক্ষাবান্ধব: আমু

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:১১

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব। এই দেশ স্বাধীন হওয়ার পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উপলব্ধি করেছিলেন শিক্ষাই জাতির মেরুদণ্ড। তাই তিনি এই দেশে সর্বপ্রথম প্রাথমিক বিদ্যালয়গুলোকে জাতীয়করণ করার মধ্যদিয়ে শিক্ষাব্যবস্থার আমূল পরিবর্তন করেছিলেন। যার সুফল আজও জাতি ভোগ করছে। করোনার সময়ে বিনামূল্যে করোনা টিকা দিয়েছে এই সরকার। শেখ হাসিনাকে জনকল্যাণমুখী কাজ করার জন্য এই সরকারকে মনে রাখতে হবে। এই গৌরবকে ধরে রাখার জন্য শেখ হাসিনাকে আগামীতেও ক্ষমতায় আনতে হবে। তিনি উপস্থিত সকলের নিকট নৌকায় ভোট প্রার্থনা করেন।

শুক্রবার দুপুরে ঝালকাঠির বাউকাঠি বিন্দুবাসিনী মাধ্যমিক বিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও পুনর্মিলনী উদযাপনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, মোট জনসংখ্যার অর্ধেক নারী। তাদের বাইরে রেখে উন্নয়ন অগ্রযাত্রা সম্ভব না। এই সরকার ৯৬ সালে ক্ষমতায় এসে প্রথম নারীদের সম্মান বৃদ্ধি করেছেন। পিতার নামের সাথে মায়ের নাম সর্বস্তরে সংযুক্ত করার আইন করেছেন। এর প্রতিদান দিতে হবে। তাই কৃতজ্ঞতাস্বরূপ নৌকায় ভোট দিতে হবে।

অনুষ্ঠানে আমু তার বক্তব্যের সময় এই অনুষ্ঠানে সাবেক অনেক শিক্ষানুরাগী ও গণ্যমান্য ব্যক্তিদের এই অনুষ্ঠানে আমন্ত্রন না করা ও নানা অব্যবস্থাপনার জন্য শতবর্ষপূর্তি ও পুনর্মিলনী উদযাপন কমিটির ওপর ক্ষুব্ধ হন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মনির হোসেন থলপহরির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য দেন- জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম, শতবর্ষপূর্তি ও পুনর্মিলনী উদযাপন কমিটির আহবায়ক মুজিবুল হক আকন্দ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- পুলিশ সুপার আফজুল হক টুটুল, জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, জেলা পরিষদ চেয়ারম্যান খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার।

(ঢাকাটাইমস/০৩ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

সরকারের লক্ষ্য দেশকে পরনির্ভরশীল ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা: ফখরুল

জিয়াউর রহমানের সমাধিতে বিএনপির শ্রদ্ধা নিবেদন 

আজ জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে রাজধানীতে ছাত্রশিবিরের বিক্ষোভ মিছিল

হাজার হাজার আজিজ-বেনজীর তৈরি করেছে আ.লীগ: মির্জা ফখরুল

আজিজ আহমেদকে কেন গ্রেপ্তার করা হচ্ছে না, প্রশ্ন মান্নার

ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে হতাশায় ভুগছে বিএনপি: ওবায়দুল কাদের

অধিকার সুরক্ষায় ইস্পাতকঠিন গণঐক্য গড়ে তুলতে হবে: মির্জা ফখরুল

ঘূর্ণিঝড় রেমাল উপদ্রুত এলাকায় আ. লীগের প্রতিনিধিদল

রেমালের আঘাতে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে জামায়াতের আমির 

এই বিভাগের সব খবর

শিরোনাম :