শক্তিশালী ভারতকে রুখে দিল বাংলাদেশের মেয়েরা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৩১

কমলাপুরে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-২০ নারী ফুটবল টুর্নামেন্টের গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ভারতকে রুখে দিল বাংলাদেশের মেয়েরা। এদিন কোনো দলই গোল আদায় করতে পারেনি। ফলে ম্যাচটি শেষ হয়েছে গোলশূন্য ব্যবধানেই।

এ ড্রয়ের ফলে দুদলের পয়েন্ট সংখ্যা সমান। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থাকায় ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছেন ভারত। সমান পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান স্বাগতিক বাংলাদেশের। এদিকে ৩ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে নেপাল। আর তলানিতে রয়েছে ভুটান।

পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল ফাইনালে যাওয়ার টিকিট পাবে। সেক্ষেত্রে বেশ সুবিধা জনক অবস্থানেই রয়েছে লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা। শেষ ম্যাচে ড্র করলেই সোজা ফাইনালে উঠে যাবে বাংলাদেশ অনূর্ধ্ব-২০ নারী ফুটবল দল।

কারণ টানা দুই ম্যাচ হারায় ফাইনালে উঠার স্বপ্ন শেষ ভুটানের। অন্যদিকে দৌঁড়ে রয়েছে বাংলাদেশ, ভারত ও নেপাল। বাংলাদেশ ও ভারতের পয়েন্ট সমান ৪। অন্যদিকে নেপালের সংগ্রহ ৩। ফলে ফাইনালে জেতে হলে জয়ের কোনো বিকল্প নেই তাদের। আর জিতলেই তাদের পয়েন্ট হবে ৬। সেক্ষেত্রে ভুটানের সঙ্গে ড্র করলে বাংলাদেশের হবে ৫। অন্যদিকে ৪ হবে ভারতের।

আবার ভারত-নেপাল ম্যাচ ড্র হলে তাদের পয়েন্ট সংখ্যা হবে ৫ ও ৪। আর বাংলাদেশ ড্র করলে স্বাগতিকদেরও সংগ্রহ দাঁড়াবে ৫। আবার যদি ভুটানকে হারিয়ে দেয়, তবে কোনো সমীকরণের দিকেই তাকাতে হবে না স্বাগতিকদের।

(ঢাকাটাইমস/০৫ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :