২৪ ঘণ্টায় ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি ১৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:০৩

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে সারাদেশে সর্বমোট ৩৫ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছে। তবে ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এবার ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট আটজনের মৃত্যু হয়েছে।

রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ১৪ জন নতুন ডেঙ্গুরোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে চারজন ঢাকার বিভিন্ন হাসপাতালে এবং ঢাকার বাইরে ১০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ৬৫৮ জন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ৩১৩ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ৩৪৫ জন রয়েছে।

একই সময়ে সারাদেশে সর্বমোট ছাড়প্রাপ্ত ডেঙ্গুরোগী ৬১৫ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী ২৯৩ জন, ঢাকার বাইরে সারাদেশে ৩৩৩ জন।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

(ঢাকাটাইমস/১২ফেব্রুয়ারি/পিআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :