নগরকান্দায় ভয়াবহ অগ্নিকাণ্ড, গুদামঘর পুড়ে ছাই

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৫৬ | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:২০

ফরিদপুরের নগরকান্দা উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে একটি বাড়ির গুদামঘর পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে অন্তত ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি স্থানীয়দের।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকালে নগরকান্দা উপজেলার ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো. আক্তার হোসেন অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার বিকালে উপজেলার রামনগর ইউনিয়নের রামনগর এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, রামনগর এলাকার রতন শেখ নামে এক ব্যক্তির রান্না ঘর থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে তা মুহূর্তের মধ্যেই পাশের গুদাম ঘরে ছড়িয়ে পড়ে। দুই ঘণ্টা পর্যন্ত পুড়তে থাকে গুদাম ঘরটি। এসময় গুদাম ঘরে থাকা পাট, ধানসহ অন্যান্য জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় দেড় ঘণ্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মঈনুল হক, রামনগর ইউপি চেয়ারম্যান কাইমউদ্দিন মণ্ডল, নগরকান্দা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. বশির উদ্দিন প্রমুখ।

এসময় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তার আশ্বাস দেন ইউএনও।

নগরকান্দা উপজেলার ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো. আক্তার হোসেন বলেন, অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ওই বাড়ির একটি রান্না ঘর থেকে এই আগুনের সূত্রপাত ঘটছে বলে ধারণা করা হচ্ছে।

তিনি বলেন, এ অগ্নিকাণ্ডে ওই এলাকার একটি বাড়ির গুদাম ঘর পুড়ে গেছে। ধারণা করা হচ্ছে, এ অগ্নিকাণ্ডে ওই পরিবারের অন্তত ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :