লালমনিরহাটে জঙ্গি সংগঠনের দুই সদস্যের কারাদণ্ড

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:২২

লালমনিরহাটে জঙ্গি সংগঠনের দুজন সদস্যের পৃথক তিনটি রায়ে ৪২ বছরের কারাদণ্ড দিয়েছেন লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মিজানুর রহমান।

রবিবার বেলা ১১ টায় আসামি রাকিবুল ইসলাম রাকিব, নাহিদ হোসেনের উপস্থিতিতে এ রায় দেয়া হয়।

খালাসপ্রাপ্তরা হলেন- মেহেদী হাসান মিশান, হাসানুল বান্না (পলাতক), জামাল উদ্দীন ও মেহেদী।

মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সন্ত্রাসবিরোধী আইনের ৬(১) ঈ ৬(২) ধারায় ১৪ বছর দুই হাজার টাকা, ২০০৯, সন্ত্রাসবিরোধী আইনের ১০ ধারায় ১৪ বছর দুই হাজার টাকা ও সন্ত্রাসবিরোধী আইনের ১৩ ধারায় ১৪ বছর দুই হাজার টাকা করে মোট তিন মামলায় দুজনকে ৪২ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। এ সময় চারজনকে বেকসুর খালাস দেয়া হয়।

২০১৭ সালের ২৯ আগষ্ট ডিবি পুলিশ হাতীবান্ধা উপজেলার টংভাঙ্গা রাকিবের বাবা কোরবান আলীর বাড়িতে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের গোপন বৈঠক চলাকালে রাকিবকে আটক করে। এসময় তার কাছ থেকে একটি মোবাইল, জিহাদি বইসহ রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের অসংখ্য তথ্য সংবলিত বই এবং সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত থাকার প্রমাণসহ তাকে আটক করে।

এ বিষয়ে লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতে সরকারি কৌঁশলী আকমল হোসেন বলেন, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের অপরাধে লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মিজানুর রহমান আসামিদের উপস্থিতিতে ২০০৯ সন্ত্রাসবিরোধী আইনের তিনটি মামলায় পৃথকভাবে ১৪ বছর করে সাজা দিয়েছেন। আর চারজনকে খালাস দিয়েছে আদালত। তবে সাজাপ্রাপ্তদের তিনটি মামলার সাজা একই সাথে শুরু হবে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :