মহিউদ্দিনের বিরুদ্ধে মামলার নিন্দা সিইউজের

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৪০

গণমাধ্যমে প্রকাশিত সংবাদের জের ধরে সাংবাদিকদের বিরুদ্ধে সংশ্লিষ্টদের মামলা ও হুমকি দেওয়ার ঘটনাকে অনভিপ্রেত ও অনাকাঙ্ক্ষিত বলে মন্তব্য করে এর তীব্র নিন্দা জানিয়েছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) নেতারা ।

সিইউজের সভাপতি তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম শুক্রবার এক যৌথ বিবৃতিতে বলেন, সম্প্রতি দৈনিক আমাদের সময়ে প্রকাশিত একটি সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করার জের ধরে করা একটি মামলায় সিইউজে সদস্য মো. মহিউদ্দিনকে আসামি করা হয়েছে। এছাড়া দ্য ডেইলি স্টার পত্রিকার স্টাফ রিপোর্টার এফ এম মিজানুর রহমান ও আজকের পত্রিকার স্টাফ রিপোর্টার সোহেল মার্মাকে স্ব স্ব পত্রিকায় প্রকাশিত সংবাদের জের ধরে দেখে নেওয়ার হুমকি দিয়েছে একটি মহল।

সাংবাদিক নেতারা এ ধরনের ঘটনা মুক্ত সাংবাদিকতার জন্য হুমকি উল্লেখ করে এসব মামলা ও সাংবাদিকদের প্রতি হুমকির তীব্র নিন্দা জানান।

সিইউজে নেতারা অবিলম্বে সাংবাদিকদের বিরুদ্ধে করা এসব মামলা প্রত্যাহার করে নেওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। সেই সঙ্গে পেশাগত কারণে সাংবাদিকদের সঙ্গে যেকোন ধরনের বিরূপ আচরণ থেকে বিরত থাকার জন্য সবার প্রতি আহ্বান জানান।

প্রসঙ্গত, সাংবাদিকতার নামে চাঁদাবাজি, মিথ্যে ভয় ও হুমকি দেওয়ার বিভিন্ন ঘটনায় কথিত সাংবাদিক আয়ান শর্মার বিরুদ্ধে গত ১৫ ফেব্রুয়ারি ‘কয়লা আয়ন শর্মার ময়লা যায়নি’ শিরোনামে দৈনিক আমাদের সময়ের শেষ পৃষ্টায় সংবাদ প্রকাশিত হয়। এরপর গত ১৯ ফেব্রুয়ারি ‘দখল চাঁদাবাজ চক্রের আয়ান শর্মা দেখান পত্রিকার ভয়’ শীর্ষক আরো একটি সংবাদ প্রকাশিত হয়।

সংবাদ দুটি প্রকাশের পর গত বুধবার ও বৃহস্পতিবার আয়ান শর্মা দৈনিক আমাদের সময়ের ভারপ্রাপ্ত সম্পাদক মোহাম্মদ গোলাম সারওয়ার, পিএইচপি ফ্যামিলির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইকবাল হোসেন, দৈনিক আমাদের সময়ের প্রতিবেদক মেহেদী হাসান ও মো. মহিউদ্দিনের বিরুদ্ধে মানহানির দুইটি মামলা করেন। মামলা দুটি দায়েরের পর সিইউজে এই বিবৃতি দিলো। সিইউজের প্রচার ও প্রকাশনা সম্পাদক সরওয়ার কামাল বিবৃতিতে স্বাক্ষর করেন।

প্রসঙ্গত, মামলার আসামি মো. মহিউদ্দিন চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) স্থায়ী সদস্য। আর সাংবাদিকতার নামে চাঁদাবাজির কারণে ২০০৫ সালে সিইউজেতে মুচলেকা দিয়েছিলেন আয়ান শর্মা। লিখিত অঙ্গীকার করেছিলেন-সাংবাদিকতার মহান পেশার সঙ্গে নিজের কলঙ্কিত নাম কখনো জড়াবেন না।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

পেঁয়াজ ক্ষেতের ভেতর দিয়ে খাল খনন করে মাটি বিক্রির অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

হাতিয়ায় নদীভাঙন রোধ ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় কর্মশালা

ফেনীতে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফাউন্ডেশনের বৃত্তি প্রদান অনুষ্ঠিত

বোয়ালমারীতে গঙ্গাস্নানে পুণ্যার্থীদের ভিড়

শ্রীপুরে কাঁঠাল গাছে ওড়না পেঁচিয়ে গৃহবধূর আত্মহত্যা

শেখ হাসিনার ভূমিকায় বাংলাদেশ এগিয়ে যাচ্ছে: সাবের হোসেন চৌধুরী

ফেসবুকে পোস্ট দিয়ে এসএসসি শিক্ষার্থীর আত্মহত্যা

চরআড়ালিয়া ইউপি নির্বাচনে ভোট ৯ মার্চ, প্রতীক পেয়ে মাঠে প্রার্থীরা

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের সঙ্গে সকলের সহযোগিতা প্রয়োজন: দীপু মনি

ফেনীতে মাটিখেকোদের পেটে রবিশস্য

এই বিভাগের সব খবর

শিরোনাম :