আইজিপির সঙ্গে ইন্টারন্যাশনাল কাবাডি ফেডারেশনের প্রেসিডেন্টের সৌজন্য সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মার্চ ২০২৩, ১৫:১৮

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সঙ্গে সৌজন্যে সাক্ষাৎ করেছেন ইন্টারন্যাশনাল কাবাডি ফেডারেশনের প্রেসিডেন্ট ও অলিম্পিক অ্যাসোসিয়েশন অব এশিয়ার ডাইরেক্টর বিনোদ কুমার তিওয়ারি।

বৃহস্পতিবার বিকালে পুলিশ সদরদপ্তরে তিনি পুলিশপ্রধানের সঙ্গে এ সাক্ষাৎ করেন।

এসময় বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক অতিরিক্ত আইজিপি ও টুরিস্ট পুলিশেরপ্রধান হাবিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও অতিরিক্ত ডিআইজি গাজী মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।

পুলিশপ্রধানের সঙ্গে সাক্ষাৎকালে বাংলাদেশে কাবাডি খেলার মান উন্নয়ন এবং পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হয়।

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বাংলাদেশ যুব কাবাডি প্রতিযোগিতায় যেসব খেলোয়াড় অংশগ্রহণ করেছেন তাদের প্রশিক্ষণ সম্পর্কে অবহিত করেন। তিনি বলেন, বাছাইকৃত নারী কাবাডি খেলোয়াড়দের নিয়ে করপোরেট নারী কাবাডি টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। এসব প্রতিযোগিতার মূল লক্ষ্য খেলোয়াড়দের আরও অধিক ম্যাচ খেলার সক্ষমতা তৈরি করা এবং এশিয়ান গেমসের জন্য তাদেরকে প্রস্তুত করা।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আরও বলেন, বর্তমানে তিনজন ভারতীয় কোচ আমাদের কাবাডি খেলোয়াড়দের মান উন্নয়নে কাজ করছেন। আগামী ১৩ মার্চ বাংলাদেশে অনুষ্ঠিত বঙ্গবন্ধু কাবাডি টুর্নামেন্টে উপস্থিত থেকে টুর্নামেন্ট উপভোগ করার জন্য বিনোদ কুমার তিওয়ারিকে আমন্ত্রণ জানান। এসময় বিনোদ কুমার পুলিশপ্রধানের আমন্ত্রণ গ্রহণ করেন এবং টুর্নামেন্ট চলাকালে উপস্থিত থাকবেন বলে সম্মতি জানান।

বিনোদ কুমার তিওয়ারি অলিম্পিক অ্যাসোসিয়েশন অব এশিয়ার পক্ষ থেকে গুয়াংজোতে অনুষ্ঠিতব্য এশিয়ান গেমস উপভোগ করার জন্য বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতিকে আমন্ত্রণ জানান।

এসময় ইন্টারন্যাশনাল কাবাডি ফেডারেশনের প্রেসিডেন্ট বাংলাদেশে বিচ কাবাডি আয়োজনের প্রস্তাব দেন। বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি এ প্রস্তাব গ্রহণ করেন।

(ঢাকাটাইমস/০৩মার্চ/এসএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :