জিয়াউর রহমান ছিলেন বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড : শাজাহান খান

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ মার্চ ২০২৩, ১৯:৩৭ | প্রকাশিত : ০৩ মার্চ ২০২৩, ১৯:২৫

বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপ্রতি জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড ছিলেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও সা‌বেক মন্ত্রী শাজাহান খান। তিনি বলেন, 'যেই বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীন করলেন, সেই বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে মুছে ফেলার জন্য কতই না চক্রান্ত করেছে জিয়াউর রহমানরা। অনেকে বলে খন্দকার মোস্তাক বঙ্গবন্ধুকে হত্যা করছে। শুধু কী খন্দকার মোস্তাক! তা নয়। তার নেপথ্যে শক্তি ছিল মাস্টারমাইন্ড হিসাবে জিয়াউর রহমান।

শুক্রবার দুপু‌রে মাদারীপুরের রাজৈর উপজেলার খালিয়া ইউনিয়নের সেনদিয়া গ্রামে সাবেক ইউপি সদস্য সচীন্দ্রনাথ বারিকদারের সভাপতিত্বে এ বধ্যভূমির স্মৃতিস্তম্ভ উদ্বোধন উপলক্ষে তিনি েএসব কথা বলেন।

তিনি আরো বলেন, জিয়াউর রহমান ক্ষমতায় থাকতে খুন করছেন, খালেদা জিয়াও ক্ষমতা এসে খুন করছেন। আওয়ামীলীগ নয়, বিএনপি খুনীর দল। ওরা ক্ষমতায় থেকে খুন করেছে, ওরা ক্ষমতার বাইরে থেকেও খুন করেছে। সুতারাং আমাদের মনে রাখতে হবে শেখ হাসিনাকে ভোট দিয়ে আবার ক্ষমতায় আনতে হবে। শেখ হাসিনাকে ক্ষমতা এনে বাংলাদেশকে আরো উন্নত করতে চাই। বাংলাদেশকে স্বাধীন করেছে মুসলমান, হিন্দু, বৈদ্য, খৃস্টান সকলে মিলে। আর আমরা সকলে বাঙালি। যারা হিন্দু, বৈদ্য, খ্রিস্টানকে সংখ্যালঘু বলে, তারা ভুল বলে। বাংলাদেশে এক মাত্র সংখ্যালঘু সম্প্রদায় হলো রাজাকাররা।'

শাজাহান খান আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর যারা ক্ষমতায় এসেছে তারা দেশের উন্নয়ন করেনি, নিজেদের উন্নয়ন করেছে। ১৯৭৫ সালে ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্য করা হলো। আর এ হত্যার পরিকল্পনা করা হয়েছিল অনেক আগে। কর্নেল ফারুক জিয়াউর রমানের কাছে বঙ্গবন্ধুকে হত্যার প্রস্তাব করলে জিয়াউর সম্মতি দেয়। স্বাধীনতার পর ১০ হাজার রাজাকার কারাগারে আটক ছিল । জিয়াউর রহমান ক্ষমতায় এসে সেই রাজাকারদের ছেড়ে দেয়।'

এসময় অন্যান্যদের বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধকালিন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাইয়ুম মীর, রাজৈর স্বাস্থ্য কর্মকর্তা ডা. প্রদীপ কুমার মন্ডল, ডা. পীযুষ কান্তি মন্ডল, কাউন্সিলর সাগর আহম্মেদ উজির ও সাবেক চেয়ারম্যান হামিদুল শাহআলম প্রমুখ।

উলে­খ্য, মুক্তিযুদ্ধ কালিন সময়ে ১৯৭১ সালের ২রা জৈষ্ঠ এদেশের রাজাকারদের সহযোগিতায় পাক হানাদার বাহিনী আখ ক্ষেতে পালিয়ে থাকা হিন্দু জনগোষ্ঠীকে গুলি করে হত্যা করে । এ হত্যাকাণ্ডে ১৬৫ জন নিহত হয়।

(ঢাকাটাইমস/৩মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ভারত সীমান্তের ভেতরে পড়ে থাকা কিশোরের গলাকাটা লাশ হস্তান্তর

নগরকান্দায় জ্যেষ্ঠ সাংবাদিক লায়েকুজ্জামানের স্মরণসভা ও দোয়া মাহফিল

সোনারগাঁয়ে অবৈধভাবে প্রাকৃতিক গ্যাস সিলিন্ডারে ভরার সময় বিস্ফোরণ, আহত ব্যক্তির মৃত্যু

পরিবেশ, সেতু, বসতবাড়ি ও স্থাপনা রক্ষায় যাদুকাটার ইজারা বন্ধের আবেদন

মিয়ানমার সীমান্তে পূর্বের মতো পরিস্থিতি আর হবে না: প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর 

টেনিস বল খেলতে গিয়ে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সোনারগাঁ সরকারি কলেজের হিসাব রক্ষকের ওপর সন্ত্রাসী হামলা

অবৈধ মজুতদাররা দেশের শত্রু: খাদ্যমন্ত্রী 

মধুখালীতে অসহায় পরিবারের পাশে স্বপ্নের শহর মধুখালী স্বেচ্ছাসেবী সংগঠন

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ফুটপাতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :