আজ সব মহানগর ও জেলায় বিএনপি ও মিত্রদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ মার্চ ২০২৩, ১১:৪৬ | প্রকাশিত : ১১ মার্চ ২০২৩, ১০:২৩

সরকারের পদত্যাগসহ ১০ দাবি বাস্তবায়নে ইউনিয়ন থেকে মহানগর পর্যন্ত পদযাত্রা কর্মসূচির ধারাবাহিকতায় আজ শনিবার সারাদেশের মহানগর ও জেলা পর্যায়ে মানববন্ধন করবে বিএনপি ও তার মিত্ররা। এই মানববন্ধনে ঢাকায় জনতার ঢল নামানোর প্রস্তুতি নিয়েছে বিএনপি।

আজ সকাল ১১টা থেকে এক ঘণ্টার এ কর্মসূচি পালন করা হবে। এটি সফলে আগেই এলাকাভিত্তিক কেন্দ্রীয় নেতাদের দায়িত্ব দিয়েছে হাইকমান্ড।

দলীয় সূত্র জানায়, সব মহানগর ও জেলার কর্মসূচিতে কেন্দ্রীয় নেতারা সরাসরি উপস্থিত থাকবেন। জাতীয় নির্বাহী কমিটির সব নেতা নিজ জেলার কর্মসূচিতে হাজির এবং বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সহসাংগঠনিক সম্পাদকরা সমন্বয় করবেন। এর বাইরে সাবেক এমপিদের নিজ জেলা ও মহানগরের মানববন্ধনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

নেতাকর্মীর উপস্থিতির বিষয়েও রয়েছে কঠোর বার্তা। যৌক্তিক কারণ ছাড়া কর্মসূচিতে হাজির না থাকলে কিংবা কারও বিরুদ্ধে গাফিলতি পেলে তাৎক্ষণিক সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার নির্দেশনা রয়েছে।

ঢাকা মহানগর বিএনপির নেতারা জানান, ঢাকা উত্তর ও দক্ষিণ– দুই মহানগরে ৩০ কিলোমিটার দীর্ঘ মানববন্ধনে একদিকে যেমন সরকারের লুটপাট, দুর্নীতি, অনিয়ম ছাড়াও নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতিতে জনগণের দুর্গতি তুলে ধরা হবে; তেমনি রাষ্ট্র ব্যবস্থায় গণতন্ত্র, ভোটাধিকার, মানবাধিকার পুনরুদ্ধার ইস্যুকেও প্রাধান্য দেওয়া হবে। জনস্বার্থ-সংক্রান্ত ইস্যুতে এ কর্মসূচিতে সাধারণ মানুষের অংশগ্রহণ বাড়াতে নানা কৌশল নিয়েছে বিএনপি।

গত ২৩ ডিসেম্বর গণমিছিলের মধ্য দিয়ে বিএনপির নেতৃত্বে বিরোধী দলগুলোর যুগপৎ আন্দোলন শুরু হয়। শনিবার নবম কর্মসূচি হিসেবে মানববন্ধন করবে বিএনপি এবং সমমনা রাজনৈতিক দল ও সংগঠনগুলো। মাঝে অবস্থান কর্মসূচি, বিক্ষোভ সমাবেশ ও বিভাগীয় সমাবেশ করেছে। এরপর ১২ ফেব্রুয়ারি থেকে ইউনিয়ন পর্যায় পদযাত্রা করা হয়। এরপর থানা, জেলা ও মহানগরে পদযাত্রার ধারাবাহিক কর্মসূচি শেষ হয় গত ৪ মার্চ।

সমমনা জোট, দল ও সংগঠনের কর্মসূচি

সকাল ১১টায় গণতন্ত্র মঞ্চ রাজধানীর পল্টন মোড়ে এবং গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি যৌথভাবে আরামবাগে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মানববন্ধন করবে। সাড়ে ১১টায় ১২ দলীয় জোট বিজয়নগর পানির ট্যাঙ্কি, জাতীয়তাবাদী সমমনা জোট বিজয়নগরে আল-রাজী কমপ্লেক্সের সামনে ও সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট জাতীয় প্রেস ক্লাবের সামনে একই কর্মসূচি করবে। এ ছাড়া লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি বিকাল ৩টায় পূর্ব পান্থপথে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, বাড্ডার সুবাস্তু টাওয়ারের সামনে ও যাত্রাবাড়ী ফ্লাইওভারের কাছে পৃথক মানববন্ধন করবে।

ঢাকাটাইমস/১১মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

মূল্যস্ফীতির কারণে এবারের ঈদ মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল

কারাবন্দি যুবদলের সাবেক সভাপতি নিরবের বাসায় টুকু

দেশের নিরাপত্তার জন্য সশস্ত্র বাহিনী প্রস্তুত: হানিফ

বিএনপির সিনিয়র নেতারা কে কোথায় ঈদ করবেন?

ভারত-মিয়ানমার কোনো সীমান্তেই দেশের মানুষ নিরাপদ নয়: রিজভী

পশু কোরবানির সঙ্গ দুর্নীতি কোরবানি করতে হবে, ঈদ শুভেচ্ছায় জিএম কাদের

সেন্ট মার্টিন নিয়ে ফখরুলের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন: ওবায়দুল কাদের

মিয়ানমার আমাদের সার্বভৌমত্বের ওপর আঘাত হানার চেষ্টা করছে: জিএম কাদের

ডা. মওদুদ হোসেন আলমগীর বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক 

মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি ঘোষণা করেছে ছাত্রশিবির

এই বিভাগের সব খবর

শিরোনাম :