'তেজকুনিপাড়ার বস্তিতে পুড়েছে অর্ধশতাধিক ঘর, যানজটে ফায়ারের গাড়ি প্রবেশে দুর্ভোগ'

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ মার্চ ২০২৩, ০০:৩৯

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার তেজকুনিপাড়া বস্তির ঘরগুলো টিনের ও কাঠের তৈরি হওয়ায় সহজেই সেখানে আগুন ছড়িয়ে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। আর ওই এলাকায় দাহ্য পদার্থও খুব বেশি ছিল।

সোমবার রাতে আগুন নিয়ন্ত্রণে আনার পর সাংবাদিকদের এ তথ্য জানান সংস্থাটির পরিচালক (অপারেশন ও মেইনটেইন্যান্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী।

তিনি বলেন, বস্তির আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট কাজ করেছে। এই এলাকায় দাহ্য পদার্থ খুব বেশি। বস্তির ঘরগুলো টিনের ও কাঠের তৈরি এবং ঘরগুলো ছিল দুই তলা ও তিন তলা। এতে সহজেই আগুন ছড়িয়ে পড়েছিল, আর পানির পর্যাপ্ত সোর্সও ছিল না।

লে. কর্নেল তাজুল ইসলাম বলেন, ঢাকা শহরে যানজটের কারণে মুভমেন্ট করা খুবই কঠিন। এ কারণে আমাদের পৌঁছাতে কিছুটা দেরি হয়। এছাড়া পার্কিং ও সরু রাস্তাসহ বিভিন্ন কারণে আমাদের গাড়ি প্রবেশ করতে কিছুটা বেগ পেতে হয়েছে।

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা দাবি করেন আগুনে বস্তির প্রায় অর্ধশতাধিক ঘর পুড়েছে।

এদিকে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর তেজকুনিপাড়া বস্তির আগুন নিয়ন্ত্রণে আসে রাত দশটা ১০ মিনিটে। আগুনে বস্তির ঘরগুলো পুড়ে ছাই হয়ে গেছে। একইদিন রাত ৭টা ৫৩ মিনিটে বস্তিতে আগুন লাগার খবর পেয়ে প্রথম ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায়। পরে তেজগাঁও ফায়ার স্টেশনের তিনটি এবং মোহাম্মদপুর ফায়ার স্টেশনের দুইটি ইউনিট ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। তবে আগুনের ভয়াবহতা বাড়ার কারণে আরও পাঁচ ইউনিট আগুন নিয়ন্ত্রণে ছুটে যায়। এছাড়া ফায়ার সার্ভিস সদরদপ্তরের আরও একটিসহ ঘটনাস্থলে রওনা হয়। তবে যানজটের কারণে সেটি ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি। মোট ১১ ইউনিট দীর্ঘসময় চেষ্টার পর বস্তির আগুন নিয়ন্ত্রণে কাজ আনে।

(ঢাকাটাইমস/১৪মার্চ/এসএস/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :