আলফাডাঙ্গা আদর্শ কলেজ

ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধন করলেন আরিফুর রহমান দোলন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ মার্চ ২০২৩, ১২:১৯ | প্রকাশিত : ১৮ মার্চ ২০২৩, ১২:১২

শনিবার সকাল সাড়ে ৯টা। বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০২৩ এর জন্য প্রস্তুত ফরিদপুরের আলফাডাঙ্গা আদর্শ কলেজ। কলেজজুড়ে সাজ সাজ রব। অপেক্ষা কলেজের গভর্নিং বডির সভাপতি, ঢাকা টাইমস ও এই সময় সম্পাদক এবং কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আরিফুর রহমান দোলনের।

এর মধ্যেই অনুষ্ঠানের প্যারেড লিডার ‘সাবধান’ নির্দেশ দিলেন। মাইকে ঘোষণা করা হলো আরিফুর রহমান দোলনের আগমন বার্তা। বাদ্যদল বাদ্য বাজিয়ে এগিয়ে গেলেন সুসজ্জিত মূল প্রবেশ গেটের দিকে অনুষ্ঠানের উদ্বোধককে স্বাগত জানাতে। সেখানে আগে থেকেই ফুলের পাপড়ি নিয়ে অপেক্ষায় ছিলেন কলেজের স্কাউট দল, শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও গভর্নিং বডির সদস্যরা। এরপর পুষ্পবৃষ্টির মধ্য দিয়ে দৃপ্ত পায়ে অনুষ্ঠান মঞ্চে আসলেন আরিফুর রহমান দোলন।

পরে শান্তির প্রতীক পায়রা ও রঙিন বেলুন উড়িয়ে ফরিদপুরের আলফাডাঙ্গা আদর্শ কলেজের বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০২৩ উদ্বোধন ঘোষণা করেন আরিফুর রহমান দোলন।

এর আগে সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধক আরিফুর রহমান দোলনসহ অন্য অতিথিদের ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়। পরিয়ে দেওয়া হয় ব্যাজ ও ক্যাপ।

পরে অন্য অতিথিদের নিয়ে পতাকা মঞ্চে যান আরিফুর রহমান দোলন। উত্তোলন করা হয় জাতীয় পতাকা, শান্তির পতাকা, অলিম্পিক পতাকা ও ক্রীড়া পতাকা। ‌‌এ সময় জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

এরপর অনুষ্ঠানের সভাপতি ও উদ্বোধক আরিফুর রহমান দোলনের অনুমতি নিয়ে তাকে প্যারেড পরিদর্শন করতে নিয়ে যান কলেজের স্কাউট লিডার মাহিয়া মাহি। পরিদর্শন শেষে অতিথিদের নিয়ে আবার পতাকা মঞ্চে ফেরেন আরিফুর রহমান দোলন। এরপর মাহিয়া মাহি তার কাছে প্যারেড প্রদর্শনের অনুমতি চান। অনুমতি পেয়ে প্যারেড প্রদর্শন করেন। পরে প্রদর্শন করা হয় মশাল দৌড়।

অনুষ্ঠানে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এম এম মুজিবুর রহমান মুজিব, গভর্নিং বডির সদস্য সৈয়দ ওহিদুজ্জামান, রিপন খান, তাজমিনুর রহমান তুহিন, উত্তম কুমার ঠাকুর, সুজা মিয়া, ইকবাল হাসান চুন্নু এবং কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পরে বাদ্যময় কেদারা প্রতিযোগিতা উপভোগ করেন উদ্বোধক আরিফুর রহমান দোলনসহ অন্য অতিথিরা।

বিকালে অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। সভাপতিত্ব করবেন কলেজের গভর্নিং বডির সভাপতি আরিফুর রহমান দোলন।

সাংস্কৃতিক পর্বে গান ও নৃত্য পরিবেশন করবেন চ্যানেল আই সেরাকণ্ঠের শিল্পীরা।

(ঢাকাটাইমস/১৮মার্চ/আরআর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :