রেকর্ডগড়া সেঞ্চুরির দিনে সাত হাজারি ক্লাবে মুশফিক

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ মার্চ ২০২৩, ১৮:২১

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশি ক্রিকেটারদের হয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছেন উইকেটকিপার ব্যাটার মুশফিকিুর রহিম। একই দিনে তৃতীয় বাংলাদেশি ব্যাটার হিসেবে ওয়ানডেতে সাত হাজারি ক্লাবে প্রবেশ করেন তিনি।

দ্বিতীয় ওয়ানডেতে ব্যাট করতে নামার সময় মুশফিকের সংগ্রহে ছিল ৬৯৪৫ রান। ম্যাচের ৪৪তম ওভারের প্রথম বলে চার হাঁকান তিনি। তাতেই সাত হাজারি ক্লাবে পৌঁছে যান তিনি। ২২৯ ইনিংসে মুশফিক ৭ হাজার রান পেয়েছেন। তামিম ৭ হাজার রান করেছিলেন ২০৪ ইনিংসে। সাকিবের লাগেছিল ২১৬ ইনিংস।

একই দিনে ওয়ানডেতে বাংলাদেশের হয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছেন এই ডানহাতি ব্যাটার। মাত্র ৩৩ বলে অর্ধশতক পূরণের পর সেঞ্চুরির তুলে নেন ৬০ বলেই। মানে শেষ ১৭ বলেই পেয়েছেন বাকি পঞ্চাশ রান। তাতে ওয়ানডেতে বাংলাদেশি ব্যাটার হিসেবে দ্রুততম সেঞ্চুরি পেলেন মুশি।

এর আগে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি ছিল টাইগার ওপেনার লিটন কুমার দাসের অধীনে। ১০৭ বলে সেঞ্চুরির পূরণ করে এই রেকর্ডটি গড়েছিলেন লিটন। এখন তার অবস্থান দুই নম্বরে। তালিকার তিনে রয়েছেন তামিম ইকবাল খান। তিনি সেঞ্চুরি পেয়েছেন ১০৮ বলে।

(ঢাকাটাইমস/২০মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :