মার্কিন রাষ্ট্রদূতকে বলেছি এদেশে আর তত্ত্বাবধায়ক সরকার আসবে না: ওবায়দুল কাদের

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ মার্চ ২০২৩, ২২:০৬ | প্রকাশিত : ২২ মার্চ ২০২৩, ২১:৪৫

বাংলাদেশে আর তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা ফিরে আসবে না বলে মার্কিন রাষ্ট্রদূতকে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপিকে তত্ত্বাবধায়কের ভুত ভুলে যেতে হবে।

বুধবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে ছাত্রলীগের আলোচনা সভায় দেওয়া বক্তব্যে ওবায়দুল কাদের এসব বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বড় বড় কথা ছাড়ুন। তত্ত্বাবধায়ক সরকারের ভুত নামিয়ে ফেলুন। ওই ভুত আর বাংলাদেশ গ্রহণ করবে না। আজকে আমরা অ্যামেরিকার অ্যাম্বাসেডরকে বলে এসেছি, ইট ইজ নট পসিবল টু রিটার্ন টু কেয়ারটেকার গভর্নমেন্ট সো কল এগেইন। তত্ত্বাবধায়ক সরকারে বাংলাদেশ আর ফেরত যাবে না।’

বিএনপির আন্দোলন নিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির আন্দোলন এসে গেছে নিরব পদযাত্রায়। পদযাত্রা থেকে দাঁড়িয়ে গেছে মানববন্ধনে। এখন বিএনপির আন্দোলন চোরাবালিতে আটকে গেছে। সামনেও যায় না। পিছনেও যায় না। ডানেও যায় না। বামেও যায় না।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অবৈধ দলের অবৈধ মহাসচিব বলে মন্তব্য করে কাদের বলেন, বিএনপির একটা কনস্টিটিউশন আছে। সেই কনস্টিটিউশনে কোথায় আছে ১২ বছর ধরে মহাসচিব থাকা যাবে? সে যে সরকারের পদত্যাগ দাবি করে তার নিজেরই ত পদত্যাগ করা উচিত। কারণ বিএনপির কন্সিটিউটশন অনুযায়ী সে ত অবৈধ।

ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, সদস্য তারানা হালিম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২২মার্চ/এসকে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :