এ বছর পুলিশ র‌্যাব বিজিবির ইফতার মাহফিল হচ্ছে না

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মার্চ ২০২৩, ২১:৩৭ | প্রকাশিত : ২৫ মার্চ ২০২৩, ২০:৫৭

প্রধানমন্ত্রী ঘোষিত ইফতার মাহফিল না করে কৃচ্ছতা সাধনের নীতির সঙ্গে একাত্মতা প্রকাশ করে পুলিশের ইফতার মাহফিল না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার রাতে পুলিশের সহকারী মহাপরিদর্শক {(এআইজি) গণমাধ্যম} মো. মনজুর রহমান এ তথ্য জানিয়েছেন। এদিকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব এবং বিজিবিও তাদের ইফতার আয়োজন বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

পুলিশ সদরদপ্তর থেকে পাঠানো বার্তায় বলা হয়েছে, আগামী ২৯ মার্চ মিরপুর পুলিশ স্টাফ কলেজ (পিএসসি) কনভেনশন হলে অনুষ্ঠিতব্য পুলিশের ইফতার মাহফিল অনিবার্য কারণবশত অনুষ্ঠিত হচ্ছে না। মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ইফতার মাহফিল না করে কৃচ্ছতা সাধনের নীতির সঙ্গে একাত্মতা প্রকাশ করে বাংলাদেশ পুলিশের ইফতার মাহফিল না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে র‌্যাবের পক্ষ থেকেও এ বছরের ইফতার মাহফিল হচ্ছে না বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। আগামী মঙ্গলবার বিজিবি সদরদপ্তরে অনুষ্ঠিত হতে যাওয়া ইফতার মাহফিলও স্থগিত করা হয়েছে।

শনিবার বিকালে রাজধানীতে এক অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ইফতার মাহফিলের আয়োজন না করে সেই টাকা দিয়ে দরিদ্র মানুষের মাঝে ইফতারসামগ্রী বিতরণ করতে নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, ‘পবিত্র রমজান মাসকে কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনগুলো কোনো ইফতার মাহফিলের আয়োজন করবেন না। আমাদের নেত্রী নির্দেশ দিয়েছেন। সেই টাকা দিয়ে দরিদ্র মানুষের মাঝে ইফতারসামগ্রী বিতরণ করবেন। আমরা ইফতারের আয়োজন না করে পার্টির পক্ষ থেকে, যারা কষ্টে আছেন, যারা গরীর মানুষ তাদের হাতে খাবার তুলে দেব।'

(ঢাকাটাইমস/২৫মার্চ/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :