শিশুর পুষ্টি অবস্থার উন্নয়নে গ্রামীণ-ডানোন, টগুমোগু ও লাইট অফ হোপের চুক্তি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২৩, ১৯:০৩

শিশু পুষ্টি বাংলাদেশে একটি জটিল সমস্যা, যেখানে পাঁচ বছরের কম বয়সী এক-তৃতীয়াংশের বেশি শিশু অপুষ্টিতে ভুগছে। সমাজের সকল ক্ষেত্র থেকে অবিলম্বে এই বিষয়ে মনোযোগ দেয়া প্রয়োজন। বিশেষ করে অনেক প্রতিষ্ঠানই উদ্যোগী হয়ে একটি উল্লেখযোগ্য পরিবর্তন নিয়ে আসতে পারে।

এই উপলব্ধি থেকে গ্রামীণ ডানোন ফুডস লিমিটেড, টগুমগু এবং লাইট অফ হোপ – এই তিনটি প্রতিষ্ঠান বাংলাদেশের শিশুদের পুষ্টি ও স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস নিয়ে অভিভাবকদের মধ্যে সচেতনতা গড়ে তোলার লক্ষ্যে একটি ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর করেছে।

চুক্তির আওতায় জনপ্রিয় কিডস মিডিয়া ব্র্যান্ড গুফি এবং প্যারেন্টিং প্ল্যাটফর্ম টগুমগু শিশুদের এবং পিতামাতার মধ্যে পুষ্টি, স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস প্রচারের জন্য গ্রামীণ ডানোন ফুডস লিমিটেডের “শক্তি” ব্র্যান্ডের সাথে কাজ করবে। “গুফি” মাপেট সচেতনতা বাড়াতে এবং শিশুদের পুষ্টি, স্বাস্থ্যকর খাওয়া, একে অপরকে সাহায্য করা, সহানুভূতিশীল হওয়ার বিষয়ে শিক্ষা দিতে স্কুলে স্কুলে পরিদর্শন করবে।

টগুমগু এর প্রধান নির্বাহী ড. নাজমুল আরেফিন বলেন, "বাংলাদেশে শিশুদের পুষ্টির জন্য সচেতনতা তৈরিতে আমরা একসাথে কাজ করতে পেরে আনন্দিত৷ দেশের প্রথম এবং একমাত্র প্যারেন্টিং অ্যাপ হিসেবে, টগুমগু থেকে প্রযুক্তি ব্যবহার করে লক্ষাধিক অভিভাবকদের কাছে এই বার্তা পৌঁছাবে এবং তাদের শিশুদের পুষ্টি সম্পর্কে সচেতন করবে৷"

গ্রামীণ ডানোনের সেলস এন্ড মার্কেটিং ডিরেক্টর সুরাইয়া সিদ্দিকা বলেন, "যখন সমমনা প্রতিষ্ঠানগুলো একটি উদ্দেশ্যে একত্রিত হয়, তখন এটি একটি দুর্দান্ত কাজ হয়। গ্রামীণ ডানোন শক্তি দই ও অন্যান্য স্বাস্থ্যকর পণ্যসমূহ নিয়ে বাংলাদেশের শিশুদের পুষ্টি নিশ্চিত করতে কাজ করছে। শিশুরা গুফি চরিত্র পছন্দ করে এবং টগুমগু বাবা-মাদের প্যারেন্টিং গাইডলাইনের জন্য একটি বিশ্বস্ত প্ল্যাটফর্ম তৈরি করেছে। এই পার্টনারশিপ শিশুদের প্রিয় চরিত্র এবং প্রযুক্তির মাধ্যমে গল্প বলার শক্তিকে কাজে লাগিয়ে বাংলাদেশের লক্ষ লক্ষ শিশু এবং অভিভাবকদের পুষ্টি সম্পর্কে সচেতন করতে সাহায্য করবে।

গ্রামীণ ডানোন ফুডস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর দীপেশ নাগ বলেন, ভবিষ্যত প্রজন্মের সামগ্রিক উন্নয়নে চাই ডিজিটাল নির্ভর লার্নিং প্লাটফর্ম এবং সংবেদনশীল ও সুস্থভাবে বেড়ে উঠা। এই তিনটি সম্পূরক ব্র্যান্ড একসাথে কাজ করে এই মহতি উদ্দেশ্য পূরণ করতে পারবে বলে আমি আশা প্রকাশ করি।

লাইট অফ হোপের সিইও এবং গুফি চরিত্রের নির্মাতা ওয়ালিউল্লাহ ভূঁইয়া বলেন, “আমি বিশ্বাস করি বাংলাদেশে এই প্রথম একটি সামাজিক কারণ মোকাবেলায় তিনটি ব্র্যান্ডের মধ্যে এই ধরনের সহযোগিতার ঘটনা ঘটেছে। আমি উচ্ছ্বসিত এবং আমাদের ভবিষ্যত প্রজন্মকে প্রস্তুত করার জন্য একসাথে কাজ করার জন্য রোমাঞ্চিত।"

এছাড়াও চুক্তি স্বাক্ষরের সময় গ্রামীণ ডানোন ফুডস লিমিটেডের পিপল, লার্নিং এন্ড কর্পোরেট অ্যাফেয়ার্স হেড আবদুল কাদের জিলানী, ফাইন্যান্স হেড নাফিজ আহমেদ, ব্র্যান্ড ম্যানেজার পূর্বা চৌধুরী জয়া, প্রকিউরমেন্ট ম্যানেজার মুহাম্মদ মাহমুদুর রহমান, লাইট অফ হোপের পরিচালক মুকুল আলম, টগুমগুর পরিচালক জিল্লুল করিম উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৩০মার্চ/এমএইচ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

ভ্যাট ফাঁকি বন্ধ করতে ব্যবসা প্রতিষ্ঠানে ইএফডি ডিভাইস বসানোর উদ্যোগ নেওয়া হবে: অর্থ প্রতিমন্ত্রী

পাটজাত পণ্যের বৈশ্বিক বাজারকে কাজে লাগাতে হবে: পাটমন্ত্রী

অধ্যাপক খলীলী ব্যাংক এশিয়ার বোর্ড অডিট কমিটির চেয়ারম্যান নির্বাচিত

স্বর্ণের দাম কমল ভরিতে ৩ হাজার ১৩৮ টাকা

জনতা ব্যাংকের ম‌্যানেজার্স ইন্ডাকশন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে স্থানান্তরিত হলো ন্যাশনাল ব্যাংক ডিজাস্টার রিকভারি সাইট

ইসলামী ব্যাংকের ইন্টার্নশিপ প্রোগ্রাম উদ্বোধন

টেকসই প্রবৃদ্ধি অর্জন করছে ওয়ালটন, মুনাফা বেড়েছে ৫১২ কোটি টাকা

মিনিস্টারের শতকোটি টাকার ঈদ উপহার জিতে আনন্দিত ক্রেতারা 

সোশ্যাল ইসলামী ব্যাংকের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স উদ্বোধন

এই বিভাগের সব খবর

শিরোনাম :