জেসমিনের মৃত্যুতে কর্মকর্তাদের ‘ক্লোজের খবর’ সম্পূর্ণ মিথ্যা: র‌্যাব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ মার্চ ২০২৩, ২১:০১ | প্রকাশিত : ৩০ মার্চ ২০২৩, ২০:৪০

আটকের পর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সুলতানা জেসমিন মৃত্যুর ঘটনায় র‌্যাবের কোনো কর্মকর্তা বা সদস্যকে ক্লোজ করা হয়নি বলে জানিয়েছে র‌্যাব। বাহিনীটির ভাষ্য, সংবাদটি ‘সম্পূর্ণ মিথ্যা’। ১১ জনকে ক্লোজের মতো কোনো ঘটনা ঘটেনি। তবে র‌্যাব সদরদপ্তরের পক্ষ থেকে যে তদন্ত কমিটি করা হয়েছে তারা অভিযানে থাকা সবাইকে জিজ্ঞাসাবাদ করছে। এরপর তারা নিজ ব্যাটেলিয়নে ফিরে যাবেন।

এর আগে বৃহস্পতিবার গুজব ছড়িয়ে পড়ে, জেসমিন মৃত্যুর ঘটনায় জড়িত র‌্যাবের একজন মেজর, একজন সহকারী পুলিশ সুপারসহ ১১ জনকে ক্লোজ করা হয়েছে। এরপরই বাহিনীর আইন ও গণমাধ্যম শাখা থেকে জানানো হয় এ ধরনের খবর ‘সম্পূর্ণ মিথ্যা’। যারা এ ধরনের গুজব ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে র‌্যাব আইনগত ব্যবস্থা নেবে।

একইদিন রাতে র‌্যাব মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন ঢাকাটাইমসকে বলেন, জেসমিন মৃত্যুর ঘটনায় র‌্যাব সদর দপ্তরের যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে, তারা বর্তমানে রাজশাহীতে অবস্থান করছেন। র‌্যাব-৫ এর ব্যাটেলিয়ন সদরদপ্তরে তদন্ত দল ওই দিনের অভিযানে অংশ নেওয়া ১১ জনকে জিজ্ঞাসাবাদ করছে। এখানে ক্লোজের কোনো বিষয় নেই। যাদেরকে ডাকা হয়ে তারা সবাই জয়পুরহাট ক্যাম্পের সদস্য।

কমান্ডার মঈন বলেন, ‘তদন্ত শেষে তারা পুনরায়, তাদের কর্মস্থলে যোগদান করবেন। মূলত জিজ্ঞাসাবাদের জন্যই তাদেরকে ডাকা হয়েছে।’

একজন যুগ্মসচিব পদমর্যাদার কর্মকর্তার ফেসবুক আইডি ব্যবহার করে দীর্ঘদিন চাকরির নামে প্রতারণা করা হচ্ছিল। এই ঘটনায় রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের কর্মরত যুগ্ম সচিব এনামুল হকের অভিযোগে গত ২২ মার্চ নওগাঁ থেকে র‌্যাব আটক করে ভূমি অফিসের কর্মী জেসমিনকে। এরপর তিনি অসুস্থতা বোধ করেন। পরে তাকে নওগাঁ সদর হাসপাতালে নেওয়া হয়।

সেখান থেকে তাকে পাঠানো হয় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে। গত শুক্রবার সেখানেই তার মৃত্যু হয়। জেসমিনকে আটকের পর তাকেসহ আরও এক তরুণসহ অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে রাজশাহীর রাজপাড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন যুগ্মসচিব এনামুল। এই ঘটনার প্রধান আসামি আল আমিনকে গত রাতে রাজধানী থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

(ঢাকাটাইমস/৩০মার্চ/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

নির্দিষ্ট সময়ে উদীচীর অনুষ্ঠান শেষ না করা ও আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশ্নবিদ্ধ করা অনভিপ্রেত: ডিএমপি

পিআইবির পরিচালক হলেন কে এম শাখাওয়াত মুন

ডিএমপির দুই কর্মকর্তাকে বদলি

জীবন বীমায় নতুন এমডি, পরিচয় নিবন্ধনে নতুন ডিজি ও মহিলা সংস্থায় ইডি নিয়োগ

ঈদে মোটরসাইকেল নিয়ে ছুটিতে যেতে পারবেন না পুলিশ সদস্যরা

পেট্রোলিয়াম করপোরেশনের নতুন চেয়ারম্যান আমিন উল আহসান

তিন যুগ্মসচিব নতুন দায়িত্বে

পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের ১৫৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠিত 

অগ্নিনিরাপত্তা জোরদারে ফায়ার পরিদর্শক পদে আরও ১০৩ কর্মকর্তার পদোন্নতি

রমজানে যানজট নিয়ন্ত্রণে ট্রাফিকের বিশেষ নির্দেশনা

এই বিভাগের সব খবর

শিরোনাম :