লঙ্কানদের হারিয়ে সিরিজ জিতল নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২৩, ১৪:০৮

হ্যামিল্টনে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে সফররত শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। তাতেই ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিল কিউইরা। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ১৫৭ রানে গুটিয়ে যায় লঙ্কানদের ইনিংস। রান তাড়া করতে নেমে ১০৩ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় পায় নিউজিল্যান্ড।

সিরিজের প্রথম ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ২৭৪ রান তুলে কিউইরা। জবাবে নেমে মাত্র ৭৬ রানে অলআউট হলে ১৯৮ রানের বিশাল ব্যবধানে জয় পায় স্বাগতিকরা। দ্বিতীয় ওয়ানডেটি পরিত্যক্ত হয়েছে বৃষ্টি বাগড়ায়। তৃতীয় ম্যাচটি দুদলের জন্যই গুরুত্বপূর্ণ ছিল।

ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কান দলনেতা দাসুন শানাকা। কিন্তু অধিনায়কের নেয়া সিদ্ধান্তের সুবিচার করতে পারেননি টপঅর্ডার ব্যাটাররা। মাত্র ১৮ রানের মাথায় সাজঘরে ফেরেন তিন জন ব্যাটার। এরপর সময়ের পরিক্রমায় পড়তে থাকেন একের পর এক উইকেট। সেই চাপ থেকে আর বের হয়ে আসতে পারেনি দল।

তবে ওপেনার পাথুম নিশানকার লড়াকু ফিফটিতে কোনোমতে সম্মানজনক স্কোর পায় সফরকারীরা। দলের পক্সে সর্বোচ্চ ৫৭ রান করেন নিশানকা। দলনেতা শানাকা ৩১, চামিকা ২৪ ও ধনঞ্জয়া ১৩ রান করেন। বাকি ব্যাটারদের কেউই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি নিউজিল্যান্ডেরও। মাত্র ২১ রানে তিন উইকেট হারানোর পর ৫৯ রানে হারায় চতুর্থ উইকেট। চাদ বোয়েস ১, টম ব্লান্ডেল ৪, ড্যারিল মিচেল ৮ ও টম লাথাম ৬ রানে আউট হন।

এরপর অবশ্য কোনো উইকেট হারায়নি স্বাগতিকরা। পঞ্চম উইকেট জুটিতে ১০০ রানের অপ্রতিরোধ্য জুট গড়ে দলকে জয় এনে দেন উইল ইয়ং ও হেনরি নিকোলস। ফিফটি পূরণের পর ৮৬ রনে অপরাজিত থাকেন ইয়ং। এদিকে হেনরি নিকোলসের ব্যাট থেকে এসেছে ৪৪ রান।

(ঢাকাটাইমস/৩১মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :