জেসমিনের মৃত্যু মস্তিষ্কে রক্তক্ষরণে, ময়নাতদন্তকারী চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৩ এপ্রিল ২০২৩, ১৫:৩৫ | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০২৩, ১৫:১৬

র‍্যাব হেফাজতে থাকা অবস্থায় নির্যাতনে নয়, মস্তিস্কে রক্তক্ষরণের কারণে নওগাঁর সুলতানা জেসমিনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন তার মরদেহের ময়নাতদন্তকারী চিকিৎসক দলের প্রধান কফির উদ্দিন।

সোমবার সকালে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ফরেনসিক মেডিসিন বিভাগের এ অধ্যাপক এমন তথ্য জানান।

রোববার বিকেলে জেসমিনের ময়নাতদন্ত প্রতিবেদন পুলিশের কাছে হস্তান্তর করেন তিনি।

এর আগে রবিবার বিকালে র‌্যাব হেফাজতে জেসমিনের মৃত্যুর ঘটনায় ময়নাতদন্তের প্রতিবেদন পুলিশের নিকট হস্তান্তর করে রামেক ফরেনসিক বিভাগ।

সুলতানা জেসমিন নওগাঁ শহরের কালিতলা মহল্লার নওগাঁ পৌরসভা ও চন্ডিপুর ইউনিয়ন ভূমি অফিসে অফিস সহকারী হিসেবে চাকরি করতেন। গত ২২ মার্চ অফিসে যাওয়ার পথে নওগাঁ শহরের মুক্তির মোড় এলাকা থেকে তাকে আটক করে র‍্যাব-৫ এর জয়পুরহাট ক্যাম্পের একটি দল।

স্থানীয় সরকারের রাজশাহী বিভাগের পরিচালক (যুগ্ম সচিব) মো. এনামুল হকের ফেসবুক আইডি হ্যাক করে জেসমিন ও আল আমিন নামের দুজন চাকরির প্রলোভনে প্রতারণা করে টাকা হাতিয়ে নিচ্ছেন; এমন মৌখিক অভিযোগে তাকে আটক করে র‍্যাব।

ওই দিন দুপুর ১২টার পর পরিবারের সদস্যরা জানতে পারেন সুলতানা নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। পরে তার অবস্থা আশঙ্কাজনক হলে রামেক হাসপাতালে নেওয়া হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ২৪ মার্চ সকালে তিনি মারা যান।

পর দিন ২৫ মার্চ রামেকে ময়নাতদন্ত শেষ করে বিকেলে নওগাঁ সরকারি কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়। ফরেনসিক বিভাগের প্রধান কফিল উদ্দিনের নেতৃত্বে ৩ সদস্যের একটি মেডিকেল বোর্ড তার মরদেহের ময়নাতদন্ত করেন।

অপরদিকে র‍্যাব হেফাজতে জেসমিনের মৃত্যুর খবর সংবাদ মাধ্যমে প্রকাশ হলে ঘটনাটি আদালতের নজরে আসে। পরে ওই ঘটনায় জেসমিনের ময়নাতদন্ত প্রতিবেদন তলব করেন হাইকোর্ট।

এছাড়া এ ঘটনায় র‌্যাবের ১১ সদস্যকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব। তদন্ত শেষ হলে কমিটির প্রতিবেদন অনুযায়ী বিভাগীয় ব্যবস্থা নেবে বাহিনীটি।

(ঢাকাটাইমস/০৩এপ্রিল/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :