কারাগারে অসুস্থ রিজভী, উন্নত চিকিৎসার দাবি পরিবারের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২৩, ২১:২০

কারাবন্দি বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী অসুস্থ জানিয়ে তার উন্নত চিকিৎসার দাবি করেছে পরিবার।

বৃহস্পতিবার দুপুরে পুরান ঢাকার সিএমএম আদালত থেকে প্রিজন ভ্যানে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে নেওয়ার পথে তিনি অসুস্থ হন। এ তথ্য জানিয়েছেন তার স্ত্রী আরজুমান আরা বেগম।

যত দ্রুত সম্ভব রিজভীকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার দাবি জানিয়ে রিজভীর স্ত্রী বলেন, বৃহস্পতিবার সকাল সোয়া ৯টার দিকে রুহুল কবির রিজভীকে প্রিজন ভ্যানে করে কেরানীগঞ্জের কারাগার থেকে পুরান ঢাকার সিএমএম কোর্টে নিয়ে আসা হয়। এরপর দুপুর পৌনে ১২টার দিকে তাকে কারাগারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়। এসময় তিনি অসুস্থ হন। শুনেছি পেটে প্রচণ্ড ব্যথা অনুভব করেন তিনি। আদালতেও খুব কাহিল দেখাচ্ছিল।

কারাগারে ও আদালতে রিজভীর সঙ্গে দেখা করতে বাধার সম্মুখীন হয়েছেন জানিয়ে তার স্ত্রী আরজুমান আরা বেগম বলেন, রিজভীর অসুস্থতার খবর শোনার পর কারাগারে চিকিৎসককে কয়েকবার ফোন করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

রিজভীর অসুস্থতার বিষয়ে জানতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার (ভারপ্রাপ্ত) সুভার কুমার ঘোষকে একাধিকবার ফোন করা হলেও তিনি কল রিসিভ করেননি।

জানা গেছে, আশির দশকে স্বৈরাচার বিরোধী আন্দোলনের সময় রুহুল কবির রিজভী পেটে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছিলেন। তখন দেশে ও পরে বিদেশে তার পেটে অস্ত্রোপচার হয়। এরপর মাঝেমধ্যে তার পেটে সমস্যা হতো।

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশকে ঘিরে ৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। ওইদিন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালিয়ে প্রায় সাড়ে চার শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়। সেদিন রুহুল কবির রিজভীকেও আটক করে কারাগারে নেওয়া হয়। এরপর তাকে বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/জেবি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

উপজেলা নির্বাচন এখন উপজ্বালায় পরিণত হয়েছে: সালাম

তীব্র তাপপ্রবাহে জাপার পানি ও স্যালাইন বিতরণ

উপজেলা নির্বাচনও বর্জন করবে জনগণ: প্রিন্স

কাল্পনিক কাহিনি বানিয়ে নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে: মির্জা ফখরুল

ঝিনাইদহ-১ আসনে উপনির্বাচন: দুদিনে আ.লীগের ১৭টি মনোনয়ন ফরম বিক্রি

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পদ প্রাপ্তি নিয়ে নানা গুঞ্জন, প্রশ্ন

গরমে অতিষ্ঠ জনসাধারণের মাঝে জাপার পানি ও স্যালাইন বিতরণ

প্রধানমন্ত্রী ফ্যাসিবাদী শাসকগোষ্ঠীর রোল মডেল, অভিযোগ রিজভীর

নেত্রীর জন্য জান নয়, সিদ্ধান্ত মানুন: দীপু মনি

দুর্যোগে মানুষের পাশে দাঁড়ায় বিএনপি, আ. লীগ করে চুরি: ইশরাক

এই বিভাগের সব খবর

শিরোনাম :