ঈদ সামনে রেখে রাজধানীতে জমে উঠেছে গহনার দোকান

পুলক রাজ, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২৩, ১৬:৪৫

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ফুটপাত থেকে শুরু করে রাজধানীর বিভিন্ন মার্কেটের জুয়েলারির দোকানগুলো জমে উঠেছে। ঈদের পোশাকের সঙ্গে মিলিয়ে পছন্দ মতো নানা রকম গহনা কিনতে তরুণী থেকে শুরু করে সব বয়সের নারীরা ভিড় জমাচ্ছেন এসব দোকানে।

সরেজমিনে রাজধানীর মৌচাক মার্কেট, বসুন্ধরা সিটি, বাইতুল মোকাররম মার্কেটসহ ফুটপাতের ভাসমান গহনার দোকানেও ঈদকে কেন্দ্র করে শাড়ি থেকে শুরু করে নারীদের বিভিন্ন ধরনের পোশাকের সঙ্গে রঙ ও ডিজাইন মিলিয়ে গলার মালা, কানের দুল, হাতের ব্রেসলেটসহ নিজের পছন্দের আংটি কিনছেন।

অন্যদিকে চুড়ি ও বালা ৫০ থেকে ৫০০ টাকা, ধাতুর তৈরি গহনা, পাথর বসানো কানের দুল ৫০ থেকে ৪৫০ টাকা, রঙিন পুঁতির মালা ১০০ থেকে ৩০০ টাকা, গলা ও কানের সেট ১৫০ থেকে ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

মৌচাক মার্কেটে আসা মারিয়া আক্তার ঢাকা টাইমসকে বলেন, পরিবারের সব সদস্যের কেনাকাটা শেষ করেছি। এখন আমার জন্য পছন্দ করছি গহনা। তবে গহনার দাম অনেক বেশি। ফলে কিনতে গেলেও একটু ভাবনা চিন্তা করতে হচ্ছে।

মারিয়া বলেন, ইমিটেশনের গহনার চাহিদাই চুড়ি, দুল, আংটি, গলার মালা পছন্দ করছি। বেশি দামের জন্য বেশ কিছু দোকান ঘুরতে হচ্ছে। শপিং মলগুলোতে গহনার দাম নির্ধারিত থাকলেও ছোট দোকানগুলোতে তা নির্ধারণ করা নেই। ফলে যার কাছ থেকে যতো দাম বাড়িয়ে বলা যায়। সেভাবেই চলছে তাদের ব্যবসা।

জান্নাত অনি ঢাকা টাইমসকে বলেন, ফুটপাতের গহনার মান ভালো না। তবে এক দরের দোকান থেকে কিনলে মান ভালো পাওয়া যায়। কিন্তু দাম অতিরিক্ত।

মৌচাক মার্কেটের গহনা ব্যবসায়ী আব্দুল্লাহ আল মনসুর ঢাকা টাইমসকে বলেন, ঈদে নারীদের কেনাকাটা বেশি। রমজানের শেষ সপ্তাহে এসে সব বয়সী নারীদের দেখা গেছে পোষাকের সঙ্গে মিলিয়ে নতুন ডিজাইনের কড়ি, পুঁতি, শেল, সুতা, পিতলের তৈরি গহনার প্রতি আকর্ষণ বেশি। এমনকি ইমিটেশন, কাঠ-বাঁশ-মাটিসহ মেটালের গহনারও চাহিদা ভালোই দেখা গেছে। আবার কেউ কেউ সোনা-রুপা কিনছেন।

ব্যবসায়ী মনসুর বলেন, বাজারে সব জিনিসের দাম বেশি। এ কারণে ক্রেতারাও অর্থ সাশ্রয়ে সতর্ক। যত কম দামে কেনা যায় সেভাবেই বুঝেশুনে কেনাকাটা করছেন ক্রেতারা।

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/পিআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :