ভারতের টেস্ট টেস্ট চ্যাম্পিয়নশিপের দলে রাহানে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২৩, ১৮:৫৮

দুর্দান্ত ফর্মে রয়েছেন আজিঙ্কা রাহানে। এবার তার প্রতিদানই পেলেন তিনি। রাহানেকে রেখেই দ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়শিপের ফাইনালের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ফলে দীর্ঘ ১৫ মাস পর জাতীয় দলে ফিরলেন রাহানে।

এ ছাড়াও দলে ফিরেছেন সর্বশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে সুযোগ না পাওয়া ব্যাটার লোকেশ রাহুল। চলমান আইপিএলে লখনৌ সুপার জায়ান্টের হয়ে ২টি হাফ-সেঞ্চুরিতে ২৬২ রান করেছেন তিনি।

রাহানে-রাহুলের সঙ্গে ব্যাটিং লাইন-আপে আছেন অধিনায়ক রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা ও বিরাট কোহলি। উইকেটরক্ষক হিসেবে আছেন কেএস ভরত। ইনজুরির কারণে ভারত দলে সুযোগ হয়নি শ্রেয়াস আইয়ার, রিশাভ পান্ত ও জাসপ্রিত বুমরাহর। দলে স্পিনার হিসেবে আছেন রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেল। পেস অ্যাটাকে রাখা হয়েছে মোহাম্মদ সামি, মোহাম্মদ সিরাজ, জয়দেব উনাদকত, উমেশ যাদব ও শার্দুল ঠাকুরকে।

আগামী ৭ জুন ওভালে শুরু হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরের ফাইনাল। টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের ফাইনালে উঠলে শিরোপা জিততে পারেনি ভারত।

১৫ সদস্যের ভারতের স্কোয়াড

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, লোকেশ রাহুল, কেএস ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শারদুল ঠাকুর, মোহাম্মদ সামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব ও জয়দেব উনাদকত।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :