শাহরুখ খানের আগামী ছবি ‘জওয়ান’ কি সত্যি নকল?

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ মে ২০২৩, ১০:৩৭ | প্রকাশিত : ০১ মে ২০২৩, ১০:৩৬

চার বছর পর পর্দায় ফিরে ‘পাঠান’ দিয়ে রীতিমতো সুনামি বইয়ে দিয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। ১৩০০ কোটি টাকারও বেশি আয় করেছেন সেটি। এবার কিং খান আসছেন তার আগামী ছবি ‘জওয়ান’ নিয়ে। দক্ষিণের পরিচালক অ্যাটলির এই ছবিতে তাকে দ্বৈত ভূমিকায় দেখা যাবে।

কিন্তু মুক্তির আগেই বিতর্কে শাহরুখ খানের ‘জওয়ান’। অভিযোগ উঠেছে, এ ছবি নাকি ভারতের আরেক সুপারস্টার অভিনেতা কমল হাসানের ‘ওরু কেইদিয়িন ডায়েরি’ ছবিটি থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হচ্ছে।

অন্য একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, দুটি ভারতীয় সিনেমা থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত হচ্ছে ‘জওয়ান’। একটা হলো বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চনের সুপারহিট ছবি ‘আখেরি রাস্তা’, যেটি মুক্তি পেয়েছিল ১৯৮৬ সালে। আবার সেই ছবিটি ছিল কমল হাসানের ‘ওরু কেইদিয়িন ডায়েরি’র রূপান্তর।

এই দুটি ছবিতেই বাবা ও ছেলের দ্বৈত ভূমিকায় দেখা গিয়েছিল অমিতাভ বচ্চন ও কমল হাসানকে। সেখানে ছিল প্রতিশোধ মূলক প্লট। ‘জওয়ান’-এ শাহরুখ খানকেও দ্বৈত ভূমিকায় দেখা যাবে। এই মিল ধরেই অনেকে বলছেন, ‘জওয়ান’ অমিতাভ বচ্চন ও কমল হাসানের ছবি থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত হচ্ছে।

যদিও এ ব্যাপারে শাহরুখ খান বা পরিচালক অ্যাটলির তরফ থেকে এখনো কোনো মন্তব্য করা হয়নি। ছবিটি নকল না কী, তা নির্মাণের পর মুক্তি পেলেই বোঝা যাবে। সেই অবধি অপেক্ষা।

‘জওয়ান’-এ শাহরুখ ছাড়াও অভিনয় করছেন নয়নতারা, বিজয় সেতুপতি এবং সানিয়া মালহোত্রা। প্রথমে শোনা যাচ্ছিল, চলতি বছরের জুন মাসে মুক্তি পাবে ছবিটি। বর্তমান খবর, নির্ধারিত সময়ে ছবিটি মুক্তির সম্ভাবনা কম। সেটি নাকি মুক্তি পাবে আগামী অক্টোবর মাস নাগাদ।

শোনা যাচ্ছে, ভিএফএক্সের কাজে তাড়াহুড়া করতে চান না নির্মাতারা। সে কারণেই ছবির মুক্তি পিছিয়ে দেওয়া হয়েছে। মে মাসে ছবির প্রথম ঝলক সামনে আসতে পারে বলে খবর। এদিকে রাজকুমার হিরানি পরিচালিত ‘ডাঙ্কি’তেও দেখা যাবে শাহরুখ খানকে। সে ছবিতে তার বিপরীতে থাকবেন তাপসী পান্নু।

(ঢাকাটাইমস/১মে/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :