ইতালির জেনোভায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রবাসীদের ঈদ পুনর্মিলনী

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মে ২০২৩, ১৭:০৮

ঈদ মানেই আনন্দ, আর সেই ঈদ যদি প্রবাসে পরিবার নিয়ে পালন করা যায় সেই আনন্দটুকু একটু বাড়তি আনন্দ বয়ে আনে। ঈদের দিন কর্মব্যস্ততার কারণে তেমন ঈদ পালন করা হয়ে উঠে না প্রবাসীদের। সাপ্তাহিক ছুটির দিনে পরিবার পরিজনসহ নিজ অঞ্চলের প্রবাসীদের নিয়ে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে ইতালির জেনোভায় চাঁপাইনবাবগঞ্জ জেলার প্রবাসীদের একমাত্র সংগঠন চাঁপাইনবাবগঞ্জ জেলা অ্যাসোসিয়েশনের আয়োজনে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান হয়েছে। খেলাধুলা, মধ্যাহ্ন ভোজ ও লটারিরসহ নানা আয়োজনে দিনটি অতিবাহিত করেন চাঁপাইনবাবগঞ্জ প্রবাসীরা।

চাঁপাইনবাবগঞ্জ জেলা অ্যাসোসিয়েশন জেনোভার সভাপতি মো. সোহেল কাবিরের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক মো. খাইরুল ইসলামের পরিচালনায় পুনর্মিলনী অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করা হয়। অনুষ্ঠানে শিশু কিশোরদের নিয়ে চামচ দৌড়, বয়সভিত্তিক তিন গ্রুপে দৌড়, নারীদের মিউজিক্যাল বালিশ খেলা, বল নিক্ষেপ এবং পুরুষদের হাঁড়ি ভাঙা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ঈদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দেন অ্যাসোসিয়েশনের সহসভাপতি মো. মোমিনুল হক, সাধারণ সম্পাদক মো. আশরাফুল ইসলাম, সহসাংগঠনিক সম্পাদক মো. মেরাজ আলী, কোষাধ্যক্ষ মো. বকুল, সহকোষাধ্যক্ষ সম্পাদক মো. কাওসার কাবির, প্রচার সম্পাদক মো. মহাব্বত, সহ প্রচার সম্পাদক মো. শাহারুল, তথ্য সম্পাদক মো. রুবেল হক, সহ তথ্য সম্পাদক মো. রবিউল ইসলাম, ক্রীড়া সম্পাদক মো. ইব্রাহিম খলিল। এছাড়াও স্থানীয় জেনোভার সামাজিক ও ব্যবসায়ী নেতারা উপস্থিত হয়ে পুনর্মিলনী অনুষ্ঠানে শুভেচ্ছা জানান।

আলোচনা শেষে লটারির ড্র অনুষ্ঠিত হয়। পরে খেলাধুলায় এবং লটারিতে বিজয়ীদের মধ্যে অ্যাসোসিয়েশনের নেতারা ও আমন্ত্রিত অতিথিরা পুরস্কার তুলে দেওয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

(ঢাকাটাইমস/০২মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :