মহেশপুরে অবৈধ বালু উত্তোলনের নিউজ করায় সাংবাদিকদের হত্যার হুমকি সাবেক ছাত্রলীগ নেতার

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ মে ২০২৩, ১৮:১৯

ঝিনাইদহের মহেশপুরে অবৈধভাবে বালু উত্তোলনের নিউজ করায় সাংবাদিকদের হত্যার হুমকি দিয়েছেন বালু উত্তোলন সিন্ডিকেট নেতা ও সাবেক উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হারুন।

জানা গেছে, গত বুধবার (১০ মে )মহেশপুরে অবৈধ বালু সিন্ডিকেটের সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হলে তেলে-বেগুনে জ্বলে উঠেছে ওই সিন্ডিকেট। বালু সিন্ডিকেটের হোতা ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হারুন সাংবাদিকদের হত্যা করে মহেশপুর ছাড়বে বলে মোবাইলে হুমকি দেন।

মহেশপুর প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আব্দুর রাজ্জাক রাজনের মোবাইলে অশ্লীল ভাষায় গালিগালাজ করে এবং বলেন নাম উল্লেখ করে সংবাদ প্রকাশ করার সাহস কোথা থেকে পেয়েছিস, মহেশপুরে পা রাখলে মেরে ফেলব বলে হুমকি প্রদান করে।

মহেশপুর প্রেসক্লাবের সভাপতি আব্দুর রহমানের মোবাইলে ফোন করে মহেশপুরে কর্মরত সাংবাদিকদের উদ্দেশে বলেন জেল-ফাঁস যাই হোক সাংবাদিক খুন করে আমি মহেশপুর ছাড়বো। রিপোর্ট যতোই হোক সাংবাদিক খুন না করে ক্ষান্ত হবো না।

মহেশপুর উপজেলার যুগিহুদা গ্রামের বাসিন্দা সে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক।

গত ২০২১ সালে মহেশপুর হাসপাতালের কর্মরত এক চিকিৎসককে লাঞ্ছিত করার ঘটনায় তার বিরুদ্ধে মামলা হয়। সে সময় চিকিৎসকদের সংগঠন স্বাচিব আন্দোলন সংগ্রাম করে স্থানীয় এমপির হস্তক্ষেপে চিকিৎসকরা আন্দোলন থেকে বিরত থাকে। তবে হারুনের বিরুদ্ধে দায়েরকৃত মামলার চার্জশিট আদালতে দাখিল হয়েছে এবং সে জামিনে আছে। গত একযুগ ধরে তার ভাই ও সে বালুর ব্যবসা করে আসছে। এর ফলে এই অবৈধ বালুর ব্যবসা করে আগুল ফুলে কলাগাছ বনে গেছে।

সাংবাদিকদের হত্যার হুমকির বিষয়ে মহেশপুর প্রেসক্লাবের কর্মরত সকল সাংবাদিক তীর্ব নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাকে গ্রেপ্তারের দাবি জানিয়েছে। ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান ও সাধারণ সম্পাদক মাহমুদুর হাসান টিপু এক বিবৃতিতে তীর্ব নিন্দা, প্রতিবাদ ও তার শাস্তি দাবি করেছেন। এছাড়া দৈনিক গ্রামের কাগজের মফস্বল ফোরামের সভাপতি রাজীব হাসান ও সাধারণ সম্পাদক চন্দন দাস ক্ষোপ প্রকাশ করে তার শাস্তির দাবি জানিয়েছে।

এ বিষয়ে ঝিনাইদহ ৩ আসনের সাংসদ শফিকুল আজম খান চঞ্চলের দৃষ্টি আর্কষন করলে তিনি নিন্দা জানায় ও ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন।

(ঢাকাটাইমস/১১মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :