বাংলাদেশের লক্ষ্য টানা সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ মে ২০২৩, ২০:২৮

ইংল্যান্ডের চেমসফোর্ডে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল(রবিবার)। আয়ারল্যান্ডের বিপক্ষে টানা সিরিজ জয়ের লক্ষ্যে নামবে সফররত বাংলাদেশ। দুদল মধ্যকার এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে। আইসিসির টিভিতে ফ্যান অ্যাকাউন্ট খুললেই ম্যাচটি সরাসরি উপভোগ করা যাবে।

ঘরের মাঠে আয়ারল্যান্ডকে ধোবল-ধোলাই করার পর ইংল্যান্ডের মাটিতে খেলতে গিয়েছে বাংলাদেশ দল। সিরিজের প্রথম ওয়ানডেতে মুশফিকুর রহিমের লড়াকু হাফ-সেঞ্চুরিতে ৫০ ওভারে ৯ উইকেটে ২৪৬ রান করেছিল বাংলাদেশ। জবাবে খেলতে নেমে সুবিধা করতে পারেনি আইরিশরা। বৃষ্টি আসার আগে ১৬.৩ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ৬৫ রান তুলে আয়ারল্যান্ড।

দ্বিতীয় ম্যাচেও হানা দেয় বৃষ্টি। কিন্তু ৪৫ ওভারে অনুষ্ঠিত হয়েছে ম্যাচটি। শুরুতে ব্যাট করতে নেমে ৪৫ ওভারে ৬ উইকেটে ৩১৯ রান করে স্বাগতিক আয়ারল্যান্ড। জবাবে খেলতে নেমে শান্ত দুর্দান্ত সেঞ্চুরিতে ৩ উইকেটে জিতে নেয় টাইগাররা। আজ জিততে পারলে সিরিজ নিশ্চিত হবে বাংলাদেশের।

২০১০ সাল থেকে ওয়ানডেতে কখনই বাংলাদেশকে হারাতে পারেনি আয়ারল্যান্ড। এখন পর্যন্ত ওয়ানডেতে ১৫বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। এরমধ্যে ১০টিতে জিতেছে এবং দুটিতে হেরেছে বাংলাদেশ। তিনটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়।

২০০৭ সালের ওয়ানডে বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের ব্রিজটাউনে প্রথমবারের দেখায় বাংলাদেশের বিপক্ষে জয় পেয়েছিলো আয়ারল্যান্ড। ২০১০ সালে বেলফাস্টে শেষবার বাংলাদেশকে হারিয়েছিলো আইরিশরা।

বাংলাদেশ দল:

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও মৃত্যুঞ্জয় চৌধুরী।

আয়ারল্যান্ড দল:

অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), মার্ক অ্যাদায়ার, কুর্তিস ক্যাম্ফের, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, স্টেফেন ডোহেনি, ফিওন হ্যান্ড, গ্রাহাম হুম, জশ লিটল, অ্যান্ডি ম্যাকব্রিন, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার ও ক্রেইগ ইয়ং।

(ঢাকাটাইমস/১৩মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :