গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনগণ বিজয় ছিনিয়ে আনবে: মন্টু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ মে ২০২৩, ২০:৫৭

নিরপেক্ষ-নির্দলীয় সরকারের দাবি আদায় করে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনগণ বিজয় ছিনিয়ে আনবে বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু।

শনিবার বিকালে রাজধানীর গণফোরাম চত্বরে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের আকাশছোঁয়া অস্বাভাবিক ঊর্ধ্বগতি, বিরোধী মতের সভা-সমাবেশে হামলা, নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে নিরপেক্ষ নির্দলীয় সরকারের দাবীতে এক বিক্ষোভ সমাবেশ এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে মোস্তফা মোহসীন মন্টু বলেন, বিগত ১৪ বছরের আওয়ামী দুঃশাসনে জনগণ ভীত-সন্ত্রস্ত, আতঙ্কিত এবং ভবিষ্যৎ নিয়ে চিন্তিত। কষ্ট লাগে এত রক্ত, জীবন ও মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত স্বাধীন দেশের উপর বিদেশীরা নিষেধাজ্ঞা আরোপ করে শুধু মাত্র রাতের ভোটে ক্ষমতা দখল করা অবৈধ আওয়ামী লীগ সরকারের লাগামহীন দুর্নীতি ও জনগণের গণতান্ত্রিক অধিকার হরণ করার জন্য। আপনারা মনে রাখবেন এদেশে সবসময়ই জনগণের বিজয় হয়েছে, পরাজিত হয়েছে স্বৈরাচার। নিরপেক্ষ-নির্দলীয় সরকারের দাবি আদায় করে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনগণ বিজয় ছিনিয়ে আনবে ইনশা-আল্লাহ।

সমাবেশে সভাপতির বক্তব্যে বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী বলেন, এদেশের জনগণ দলীয় সরকারের অধীনে কোন নির্বাচন চায়না। গণতন্ত্রের জন্য যুদ্ধ করে স্বাধীন হওয়া এদেশে জনগণ আর অগণতান্ত্রিক নির্বাচন হতে দিবে না।

প্রধান বক্তার বক্তব্যে গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, বিচার বিভাগকে ধ্বংস করে যারা খেয়ালখুশি মতো আইনের শাসন প্রতিষ্ঠা করতে চায় তারা ধোঁকাবাজ এবং এই দেশ ও জাতির শত্রু। এই অবৈধ সরকারের মন্ত্রী ও দোসররা দানবের মত সবকিছু খেয়ে ফেলেছে। দ্রব্যমূল্যের আকাশছোঁয়া অস্বাভাবিক ঊর্ধ্বগতি এই লুটেরা সরকারের সিণ্ডিকেটের তৈরি। জনগণ আওয়মী অপশাসনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করে ভোটাধিকার ও সুশাসন নিশ্চিত করবে।

বিশেষ বক্তার বক্তব্যে বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিন আব্দুল কাদের বলেন, আমেরিকার হুশিয়ারি আমাদের জন্য লজ্জার, হতাশার। সরকার নির্বাচন ব্যবস্থাকে এমনভাবে ধ্বংস করে দিয়েছে যে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য আমেরিকার হুশিয়ারি শুনতে হয়। এখনই সরকারের উচিৎ জনগণের সরকার প্রতিষ্ঠা করার জন্য নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করা এবং জনগণের সরকার প্রতিষ্ঠা করা।

আরও বক্তব্য রাখেন গণফোরাম নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, সভাপতি পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, যুব ও ক্রীড়া সম্পাদক তাজুল ইসলাম, ছাত্র সম্পাদক অ্যাডভোকেট মোঃ সানজিদ রহমান শুভ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুর রহমান বুলু, ঢাকা মহানরগ উত্তরের সাধারণ সম্পাদক এরশাদ জাহান সুমন, কেন্দ্রীয় কমিটির সদস্য ফারুক হোসেন, এশেক আলী আশিক, কামাল উদ্দিন সুমন প্রমুখ।

বাংলাদেশ পিপল পার্টির কো-চেয়ারম্যান পারভীন নাসের খান ভাসানী, প্রেসিডিয়াম মেম্বার আতিকুর রহমান, নাজমা আক্তার, কামাল আহমেদ, রানী শেখ, হারুন অর রশিদ, দপ্তর সম্পাদক মো. আনোয়ার হোসেন, সহসাংগঠনিক সম্পাদক মো. জসিম সরদার প্রমুখ।

বিক্ষোভ সমাবেশ সঞ্চালনা করেন গণফোরাম ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী।

(ঢাকাটাইমস/২৭মে/কেআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর আহ্বান চরমোনাই পীরের, বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল

‘কমপ্লিট শাটডাউনে’ পূর্ণ সমর্থন ১২ দলীয় জোটের

কমপ্লিট শাটডাউনে বিএনপির সমর্থন, শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে দেশবাসীকে আহ্বান

বিএনপি-জামায়াত মুক্তিযুদ্ধের চেতনাকে ধূলিসাৎ করার অপচেষ্টায় নেমেছে: গৌরব '৭১-এর সমাবেশে বক্তারা

ছাত্রদলের সাবেক সভাপতি শ্রাবণসহ সাতজন ২ দিনের রিমান্ডে

শিক্ষার্থীদের লাশ বানিয়ে ক্ষমতায় থাকার খোয়াব পূর্ণ হবে না: রাশেদ প্রধান

টুকুর নেতৃত্বে রাজধানীতে বিক্ষোভ মিছিল

শিক্ষার্থীদের মৃত্যুর জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম দায়ী: প্রতিমন্ত্রী পলক

সরকারের নৃশংসতার কারণে ছাত্র আন্দোলন গণআন্দোলনে রূপ নিয়েছে: এবি পার্টি

দেশবাসীকে শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর আহ্বান মির্জা ফখরুলের

এই বিভাগের সব খবর

শিরোনাম :