হৃদি হকের ‘১৯৭১ সেইসব দিন’ মুক্তি পাচ্ছে ১৮ আগস্ট

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মে ২০২৩, ১৫:৪৬

প্রথমবার সিনেমা নির্মাণ করেছেন প্রয়াত বিশিষ্ট অভিনেতা ড. ইনামুল হকের মেয়ে অভিনেত্রী হৃদি হক। সরকারি অনুদানে নির্মিত মুক্তিযুদ্ধভিত্তিক সে সিনেমার নাম ‘১৯৭১ সেইসব দিন’। আগামী ১৮ আগস্ট দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি।

সোমবার রাতে শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে দেশের বেশ কয়েকজন গুণীজনদের নিয়ে সিনেমা মুক্তির তারিখ ঘোষণা করেন হৃদি। তিনি জানান, ‘আসছে ১৮ আগস্ট মুক্তি পাচ্ছে ‘১৯৭১ সেইসব দিন।’

সত্তরের দশকের আবহ চিত্রিত করার জন্য লোকেশন নির্ধারণ করা ছিল চ্যালেঞ্জের, এমনটাই জানিয়ে সংশ্লিষ্টরা। বলেন ঢাকা, সাভার ও উত্তরাঞ্চলের ঠাকুরগাঁও এলাকায় সিনেমার শুটিং হয়।

মূলত সাংস্কৃতিক আন্দোলন ও ১৯৭১ সালের একটি পরিবার এবং সেই সময়ের কিছু ঘটনা নিয়েই এই সিনেমার গল্প।

যদিও হৃদি হক বলছেন, ‘এটি আমাদের পরিবারেরই গল্প।’ আমাদের বলতে তিনি ব্যাপক অর্থে বুঝিয়েছেন। সিনেমার তারিখ ঘোষণা অনুষ্ঠানে ক্রমান্বয়ে টিজার ও ট্রেলার দেখানো হয়।

উপস্থিত অতিথি ও গণমাধ্যমগর্মীরা ট্রেলার দেখে রীতিমতো বলে-কয়ে মুগ্ধতা প্রকাশ করেন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লাকী ইনাম, মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, তৌকির আহমেদ, ফেরদৌস, সারা যাকের, আবুল হায়াত, লিটু আনাম, তানজিকা আমিন, অর্ষা, পিন্টু ঘোষসহ অনেকে।।

হৃদি হক জানান, ‘আমরা বেশ যত্ন নিয়ে সিনেমার কাজ শেষ করেছি। এখন দর্শকের সামনে নিয়ে আসার অপেক্ষা। সবকিছু ঠিক থাকলে আগামী আগস্টের ১৮ তারিখ সিনেমাটি মুক্তি পাবে।’

এই সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মুনমুন আহমেদ, শিল্পী সরকার অপু, ফেরদৌস, তারিন, লিটু আনাম, সজল, সাজু খাদেম, আবুল হায়াত, সানজিদা প্রীতি প্রমুখ। সিনেমাটি পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন হৃদি হক।

(ঢাকাটাইমস/৩০মে/এলএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :