নাপোলিকে শিরোপা জিতিয়ে দায়িত্ব ছাড়ার ঘোষণা স্পালেত্তির

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ মে ২০২৩, ১৬:৫২

চলতি ইতালিয়ান সিরি আর মৌসুম শেষে নাপোলি ছাড়ার ঘোষণা দিয়েছেন কোচ লুসিয়ানো স্পালেত্তি। ১৯৯০ সালের পর পাঁচ ম্যাচ হাতে রেখে স্পালেত্তির অধীনে ইতালিয়ান লিগ শিরোপা জয়ের কৃতিত্ব দেখায় নাপোলি। আর এরপরই নাপোলির সঙ্গে নিজের সম্পর্ক ছিন্ন করতে যাচ্ছেন স্পালেত্তি।

কভারসিয়ানোতে ইতালিয়ান জাতীয় দলের অনুলীশন সেন্টারে আয়োজিত এক ইভেন্টে অংশ নিয়ে পরিশ্রান্ত স্পালেত্তি বলেন, ‘এই মুহূর্তে আমি কিছুদিন ফুটবলের বাইরে থাকতে চাই। এখনই অন্য কোনো দলের কোচের দায়িত্ব নিতে চাচ্চি না। আমি কিছুদিন বিশ্রাম নিতে চাই। কারণ আমি বেশ পরিশ্রান্ত। হতে পারে পুরো এক বছরই হয়তো আমি কোন কাজ করবো না। নাপোলি কিংবা অন্য কোন দলেরই দায়িত্ব নিতে চাচ্ছি না।’

৬৪ বছর বয়সী স্পালেত্তির অধীনে নাপোলি পাঁচ ম্যাচ হাতে রেখে শুধুমাত্র সিরি আ শিরোপাই জয় করেনি, ইউরোপীয়ান আসরেও অসাধারণ পারফরমেন্স দেখিয়েছে। নাপোলির এই শিরোপা জয়ে স্পালেত্তির দীর্ঘ ও বর্ণাঢ্য ক্যারিয়ারে ভিন্ন এক মাত্রা যোগ করেছে। কোচিং ক্যারিয়ারে খুব বেশী শিরোপা না জেতা স্পালেত্তি এই এক শিরোপার মাধ্যমেই নিজেকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।

২০০৮ সালে রোমাকে ইতালিয়ান কাপ উপহার দেবার পর ইতালিতে এটাই তার প্রথম শিরোপা। এর মধ্যে ২০১০ ও ২০১২ সালে রাশিয়ায় জেনিত সেইন্ট পিটার্সবার্গের হয়ে লিগ শিরোপা জয় করেছেন।

আগামী রোববার লিগের শেষ ম্যাচে শিরোপা জয়ী নাপোলি ঘরের মাঠ স্তাদিও দিয়েগো আরমান্ডো ম্যারাডোনা স্টেডিয়ামে রেলিগেটেড সাম্পদোরিয়াকে আতিথ্য দিবে। আর এই ম্যাচের মাধ্যমে স্পালেত্তিকে বিদায় জানাতে যাচ্ছে নাপোলি। ইতালিয়ান গণমাধ্যমের রিপোর্টের সূত্র ধরে জানা গেছে বার্সেলোনা ও স্পেনে সাবেক কোচ লুইম এনরিকে আগামী মৌসুমে স্পালেত্তির উত্তরসূরী হিসেবে অনেকটাই এগিয়ে রয়েছেন।

(ঢাকাটাইমস/৩০মে/এমএম

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :