১৪ বছর পর ফেডারেশন কাপের শিরোপা মোহামেডানের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মে ২০২৩, ১৮:১৭

১৪ বছর আগের ইতিহাসটা পুনরাবৃত্তি ঘটালো মোহামেডান স্পোর্টিং ক্লাব। একই টুর্নামেন্টের ফাইনালে একই প্রতিপক্ষকে হারালো ঠিক একই ভঙ্গিমাতেই। ফেডারেশন কাপের ফাইনালে আবাহনী লিমিটেডকে টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে হারিয়ে এক যুগেরও বেশি সময় পর চ্যাম্পিয়ন হলো মোহামেডান।

বাংলাদেশের ফুটবলে যেন সেই পুরোনো যৌলুস ফিরে এসেছে। আবাহনী-মোহামেডান মধ্যকার ফাইনালটা তার প্রমাণই দিল। উত্তেজনা ছড়ানো সাত গোলের ম্যাচে ফলাফল আসেনি নির্ধারিত ৯০ মিনিটে। অতিরিক্ত সময় দুদলেই করল একটি করে গোল। শেষ পর্যন্ত টাইব্রেকারে গড়ালো ফাইনাল ম্যাচটি।

কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরুর দিকে আক্রমণে একক আধিপত্র বিস্তার করে ঢাকা আবাহনী। ম্যাচের ১৫তম মিনিটে ফয়সাল আহমেদ ফাহিমের গোলে এগিয়ে যায় আবাহনী। আর খেলার ৪৩তম মিনিটে কোস্টারিকার ড্যানিয়েল কলিন্দ্রেসের গোলে ব্যবধান দ্বিগুণ করে ধানমণ্ডির ক্লাবটি। প্রথমার্ধ শেষ হয় ২-০ গোল ব্যবধানে।

দ্বিতীয়ার্ধের খেলায় নিজেদের ছন্দ ফিরে আসে মোহামেডান স্পোর্টিং ক্লাব। ম্যাচে ফিরতে চালাতে থাকে একের পর এক আক্রমণ সেই সুবাদে মোহামেডানের মালির অধিনায়ক সুলেমান দিয়াবাতের করা গোলে ব্যবধান কমে। চার মিনিট পর আরেকটি দুর্দান্ত গোল করে দলকে সমতায় ফেরান সুলেমান।

তবে মোহামেডানের দ্বিতীয় গোলের ঠিক পাঁচ মিনিট পরেই নাইজেরিয়ান তারকা ফুটবলার এমেকার গোলে আবাহনী ফের লিড নেয়। ব্যবধান দাঁড়ায় ৩-২। এরপর ৮৩তম মিনিটে গোল করে নিজের হ্যাটট্রিক পূরণের মাধ্যমে নাটকীয়ভাবে দলকে আবারও সমতায় ফেরান সোলেমান।

নির্ধারিত সময়ে ফল না আসলে ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। অতিরিক্ত সময়ের প্রথমার্ধের যোগ করা সময়ে একাই বল নিয়ে আবাহনী বক্সে ঢুকে পড়েন সুলেমান। প্রতিপক্ষের গোলরক্ষক তাকে অবৈধভাবে বাধা দিলে পেনাল্টি পায় মোহামেডান। স্পট কিক থেকে সফল শটে নিজের চতুর্থ গোলের মাধ্যমে দলকে লিড এনে দেন সুমেলান। আর ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে রহমত শাহের দুর্দান্ত শটে ব্যবধান ৪-৪ করে আবাহনী।

(ঢাকাটাইমস/৩০মে/এমএম

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :