সিটিকে হটিয়ে এফএ কাপ জিততে চায় ইউনাইটেড

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ জুন ২০২৩, ১৭:২৬

১২ বছর আগে ইংলিশ ফুটবলে ট্রেবল জয়ের পথে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডকে ওয়েম্বলিতে হারিয়ে আলোড়ন সৃস্টি করেছিল ম্যানচেস্টার সিটি। তবে এবার সিটির ট্রেবল জয়ের পথে হুমকি হয়ে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। আগামীকাল শনিবার এফএ কাপের ফাইনালে ইউনাইটেডের মোকাবেলা করতে যাচ্ছে সদ্য প্রিমিয়ার লিগের শিরোপা জয়ী সিটি।

টানা তৃতীয়বারের মতো প্রিমিয়ার লিগের শিরোপা জয় করা ম্যানচেস্টার সিটি দ্বিতীয় কোনো ইংলিশ ক্লাব হিসেবে ট্রেবল শিরোপা জিততে মাত্র দুই জয় দূরে আছে। এর আগে ১৯৯৯ সালে ইংলিশ শিরোপা, চ্যাম্পিয়ন্স লিগ ও এফএ কাপের শিরোপা জয় করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড।

সিটির বর্তমান সাফল্য এবং তাদের চ্যালেঞ্জ করার মতো ইউনাইটেডের আশাবাদী অবস্থান দুই দলের সামনে একটি অকল্পনীয় পরিস্থিতির সৃস্টি করেছে। সর্বশেষ ২০১১ সালে ওয়েম্বলিতে এফএ কাপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল দুই দল।

ওই সময় নগর প্রতিদ্বন্দী ক্লাবটির উপর ইউনাইটেডের শ্রেষ্ঠত্ব এমন ছিল যে ভক্তরা ওল্ড ট্রাফোর্ডে একটি ব্যানার প্রদর্শন করেছিল যেখানে উল্লেখ করা হয়েছিল কত বছর আগে সর্বশেষ ট্রফি জয় করেছে সিটি। ২০১১ সালে সিটিজেনদের হতাশ করে ব্যানারে লেখা সংখ্যাটি ছিল ৩৫। তবে এরপরেই এক বিবৃতিতে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ঘোষণা করেছিল সিটিজেনরা। ঘুরেও দাঁড়িয়েছে।

এদিকে ইউনাইটেডের ট্রফি খরা দূর করেছেন কোচ এরিক টেন হাগ। ছয় বছর পর এই মৌসুমে ট্রাফি জয় করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। একই সঙ্গে তৃতীয় অবস্থান নিয়ে প্রিমিয়ার লিগের মৌসুম শেষ করা এবং এফএ কাপের ফাইনাল খেলা ইউনাইটেডের জন্য উৎসাহজনক। আর এফএ কাপের অল ম্যানচেস্টার ফাইনালে চ্যাম্পিয়নদের হারাতে পারাটা হবে ইউনাইটেডের জন্য আরেকটি গুরুত্বপূর্ণ মাইল ফলক।

টেন হাগ বলেন,‘ এটি সত্যি যে আমরা সম্ভবত বর্তমান সময়ের সেরা দলটির বিপক্ষে খেলতে যাচ্ছি। সেখানেও সুযোগ আছে, তবে আমাদেরকে সর্বস্ম দিয়ে খেলতে হবে।’

(ঢাকাটাইমস/০২জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :