জুনের মধ্যে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া ঘোষণা করুন, সরকারকে মান্না

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুন ২০২৩, ১৬:৪১

চলতি জুন মাসের মধ্যে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া ঘোষণা করতে সরকারকে আহ্বান জানিয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

শনিবার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে নাগরিক ঐক্যের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা এ আহ্বান জানান তিনি।

সভাপতির বক্তব্যে মান্না বলেন, অবৈধ ক্ষমতাসীন সরকার সারা পৃথিবী থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সকল গণতান্ত্রিক রাষ্ট্র এই সরকারের উপর থেকে সমর্থন তুলে নিয়েছে৷ এদের পায়ের তলায় মাটি নেই। স্বৈরাচার, ভোট ডাকাত, অগণতান্ত্রিক সরকারের দিন শেষ। তাদের পৃথিবী ছোট হয়ে আসছে। পালানোর জন্য জায়গা খুঁজে পাচ্ছে না। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে যে সাম্রাজ্য গড়েছিল তারা, সেই সাম্রাজ্য এখন হাতছাড়া হয়ে যাচ্ছে।

তিনি বলেন, ১৫ বছর ধরে তারা অত্যাচার, নিপীড়ন, নির্যাতন চালিয়েছে। গুম, ক্রসফায়ার, মামলা, গ্রেফতার করে বিরোধী রাজনৈতিক শক্তিকে দমন করেছে। লুটপাট, দুর্নীতির মাধ্যমে লাখ লাখ কোটি টাকা বিদেশে পাচার করে তারা দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। নিজেদের পকেট ভরার জন্য আরেকটা বাজেট করেছে তারা। আয় না থাকলেও জনগণকে ২ হাজার টাকা দিতে হবে। এমনিতেই গ্যাস, বিদ্যুৎ, নিত্যপণ্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা, তার ওপর নতুন বাজেটে নতুন করে সাধারণ মানুষের পকেট কাটার ধান্দা করছে সরকার।

সরকারের প্রতি হুঁশিয়ার উচ্চারণ করে মান্না বলেন, জুন মাসের মধ্যে অন্তর্বর্তী সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া ঘোষণা করেন। এই মাস পর্যন্ত সময় দিচ্ছি। যদি এখনো গায়ের জোরে ক্ষমতা ধরে রাখতে চান, তাহলে আমরা সিদ্ধান্ত নেব কীভাবে আপনাদের বিদায় করে অন্তর্বর্তী সরকার গঠন করা হবে।

এসময় নাগরিক ঐক্যের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ারের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, প্রেসিডিয়াম সদস্য মোমিনুল ইসলাম, জিন্নুর চৌধুরী দিপু, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. জাহেদ উর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য আনিসুর রহমান খসরুসহ নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/০৩জুন/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এ সরকারের আমলে মুসলমানরা সবচেয়ে বেশি নির্যাতিত: টুকু

বিএনপির অপপ্রচার ঈদের দিনও বন্ধ থাকেনি: ওবায়দুল কাদের

কারা আসছেন বিএনপির ঢাকা মহানগরের দুই কমিটির নেতৃত্বে? কেন অস্বস্তি সিনিয়রদের?

সরকার ক্ষমতায় টিকে থাকতে স্বাধীনতা-সার্বভৌমত্ব বেচতে শুরু করেছে: রিজভী

আমাদের নেত্রী দেশবাসীর জন্য দোয়া করেছেন: ড. মোশাররফ

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে ফিরোজায় বিএনপির শীর্ষনেতারা

গরু-খাসি কোরবানি দিলেন খালেদা জিয়া

সব ভয়-ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের

শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় শোকের মাতম: রিজভী 

মূল্যস্ফীতির কারণে এবারের ঈদ মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল

এই বিভাগের সব খবর

শিরোনাম :