নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড রাখতে কমিশন বদ্ধপরিকর: ইসি

ব‌রিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুন ২০২৩, ২১:০৫

বরিশাল সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড রাখতে কমিশন বদ্ধপরিকর বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান।, তিনি বলেন, যারা ইসলামী শিক্ষায় শিক্ষিত তারা ভোটের মাঠে ইসলামকে ব্যবহার করতে পারে না। এ সময় তিনি আরও বলেন, বরিশালে যেহেতু ধর্ম অবমাননার অভিযোগ উঠেছে বিষয়টি খতিয়ে দেখা হবে।

সোমবার দুপুরে নগরীর বিএম কলেজে প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসারদের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

নির্বাচন কমিশনার বলেন, ইভিএম স্বচ্ছতার প্রতিক। নির্বাচন কালিন ইভিএমএ কারিগরি কোনো ত্রুটি থাকলে সঙ্গে সঙ্গে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। ইভিএম নিয়ে কোনো দুশ্চিন্তার কারণ নেই বরং না থাকলে আরও দুশ্চিন্তা বেশি।

তিনি জানান, বর্তমানে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড রাখতে কমিশন বদ্ধপরিকর। প্রতিটি প্রার্থীকে সমান সুযোগ দেয়া হচ্ছে। এছাড়া প্রশাসন সহ সবাই সুষ্ঠু নির্বাচন উপহার দিতে কাজ করছে। নির্বাচনে এবার প্রায় ৩ হাজার প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার কাজ করবে বলে জানান তিনি।

এদিকে নির্বাচন কালিন কেউ বিশৃঙ্খলা করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানায় অ‌তি‌রিক্ত পুলিশ ক‌মিশনার আবু আহ‌ম্মেদ আল মামুন।

বরিশাল সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিভাগীয় কমিশনার সহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তার উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৫জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :