বরিশালে বহিষ্কৃত আ.লীগ নেতা কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

ব‌রিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুন ২০২৩, ২৩:১০

বহিষ্কৃত বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতা কাউন্সিলরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আদালতে নালিশী মামলা করেছে ইসলামী ছাত্র আন্দোলনের নেতা।

বুধবার বরিশাল সাইবার ট্রাইব্যুনালে নালিশী অভিযোগ দেন ইসলামী ছাত্র আন্দোলনের বরিশাল মহানগরের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক আরিফুর রহমান।

ট্রাইব্যুনালের বিচারক মো. ফারুক হোসেন নালিশী অভিযোগ তদন্ত করে কোতয়ালী মডেল থানার ওসিকে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন বলে পিপি ইসতিয়াক হোসেন রুবেল জানিয়েছেন।

অভিযোগের বিবাদী হলো- বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যকরি কমিটির সদ্য বহিষ্কৃত সদস্য শরীফ আনিসুর রহমান। সে নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও প্রার্থী।

এর আগে মঙ্গলবার রাত ১১টায় এ অভিযোগ কোতয়ালী মডেল থানায় দিয়েছিলেন বলে জানান ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কমিটির মিডিয়া উপ-কমিটির সদস্য কেএম শরীয়তুল্লাহ।

তি‌নি বলেন, থানায় এই অভিযোগ দেয়া হলে পুলিশ সাইবার ট্রাইব্যুনালে দেয়ার অনুরোধ করেন। তাই সাইবার ট্রাইব্যুনালে মামলা করা হয়েছে।

এর আগেও ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের বিরুদ্ধে রিটার্নিং কর্মকর্তা ও পুলিশ কমিশনারের কাছেও অভিযোগ দেয়া হয়েছে। ওই অভিযোগের অনুলিপি প্রধান নির্বাচন কমিশনারকেও দেয়া হয়েছে।

নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাফিন মাহমুদ তারেকের বিরুদ্ধে গত ৪ জুন সংবাদ সম্মেলন করে শরীফ আনিছুর রহমান।

সেখানে সাংবাদিকদের বলেন, ‘বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে হারাতে তার বড় ভাই জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ ও তার ছেলে বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ হাত পাখাকে তিন কোটি টাকা দিয়েছে। তার এই বক্তব্যে ভাইরাল হয়। ওইদিন রাতেই বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের সদস্য পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত হন শরীফ আনিছুর রহমান।

নালিশী অভিযোগের বরাতে বেঞ্চ সহকারী নুরুল ইসলাম কাকন বলেন, বরিশাল সিটি নির্বাচনে ইসলামী আন্দোলনের হাত পাখার প্রাথী মুফতী ফয়জুল করীমের সমর্থন দেখে বিবাদী তার অজ্ঞাত নেতাদের নির্দেশনা বাস্তবায়ন করতে সম্পূর্ণ মিথ্যা ও ভ্রান্ত তথ্য প্রকাশ করেছে। এতে হাতপাখার প্রার্থী প্রশ্নবিদ্ধ হয়েছেন। প্রার্থীর সুনাম ক্ষুণ্ণ হয়েছে। এ বক্তব্যের কারণে সামাজিক ও রাজনৈতিক সম্প্রীতি বিনষ্ট হওয়ার আশঙ্কা সৃষ্টি হয়েছে। তার মিথ্যা বক্তব্যে নিয়ে ইসলামী আন্দোলনের কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

অভিযোগে আরো উল্লেখ করেছে, ইসলামী আন্দোলনের রাজনৈতিক আর্দশে অন্যায় আঘাত করার কারনে সামাজিক ও রাজনৈতিক সম্প্রীতি এবং সৌহার্দপূর্ণ ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করিয়া বিশৃংখল অরাজক পরিস্থিতি সৃষ্টি করার পায়তারা করা হচ্ছে। এর মাধ্যমে দেশের রাজনৈতিক পরিস্থিতিও ঘোরাটে করে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করে দেশের ব্যবসা-বাণিজ্য আর্থ সামাজিক অবস্থা নষ্ট করার পায়তারা করছে।

আসামি ইসলামী আন্দোলনের অনুভূতি ও মূল্যবোধের ওপর আঘাত করে বিশৃংখল পরিস্থিতি সৃষ্টির মাধ্যমে ডিজিটাল নিরাপত্তা আইনের বিভিন্ন ধারায় অপরাধ করেছে।

(ঢাকাটাইমস/৭জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সুন্দরবনের আগুন নেভেনি, আরও ছড়িয়ে পড়ার শঙ্কা

বগুড়ায় বসতবাড়ি‌তে বি‌স্ফোরণে আহত বুশরা মারা গে‌ছেন

অনলাইন ডেলিভারি ম্যান সেজে গাজা পাচার, আটক ১

চাটখিলে এমডির বিরুদ্ধে হাসপাতাল দখলের অভিযোগ

গাজীপুরে রেল দুর্ঘটনা: ৩১ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

বরিশালে তুচ্ছ ঘটনায় পরিবহন শ্রমিকদের সংঘর্ষ, যান চলাচল বন্ধ

সৈয়দপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে তালাকের অভিযোগ কোস্টগার্ড সদস্যের বিরুদ্ধে

খাবারে নেশাদ্রব্য মিশিয়ে শিক্ষকের বাসায় চুরি, ৩ জন অসুস্থ

তাপদাহ: দিনাজপুরে নাবি টমেটোর বাম্পার ফলনেও কৃষকের মাথায় হাত

এক পাগলা কুকুরের কামড়ে শিশুসহ ২২ জন আহত, হাসপাতালে নেই ভ্যাকসিন

এই বিভাগের সব খবর

শিরোনাম :