হাতিয়ায় মালবাহী ট্রলারডুবি, ৮ মাঝিমাল্লা জীবিত উদ্ধার

নোয়াখালী প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ জুন ২০২৩, ১১:২২

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর সংলগ্ন বঙ্গোপসাগরে বৈরী আবহাওয়ার কারণে ঝড়ের কবলে পড়ে ‘এম বি মোহছেন আউলিয়া’ নামে একটি মালবাহী ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এসময় পাশে থাকা একটি লাইটার জাহাজের সহযোগিতায় ডুবে যাওয়া ট্রলারে থাকা ৮ মাঝিমাল্লাকে জীবিত উদ্ধার করা হয়েছে। ট্রলারটি চট্টগ্রাম থেকে পণ্য বোঝাই করে হাতিয়ার নলচিরা ঘাটের উদ্দেশ্যে আসছিলো।

উদ্ধার হওয়া জেলেদের বৃহস্পতিবার রাতে হাতিয়ার নলচিরা ঘাটে নামিয়ে দেওয়া হয়। এরআগে বিকেলে বঙ্গোপসাগরের কর্ণফুলী ১নম্বর বয়ার সামনে এ দুর্ঘটনা ঘটে।

ট্রলারের মালিক মো. আলী জানান, বুধবার রাত ৮টার দিকে চট্টগ্রামের ফিশারী ঘাট থেকে মুদি ও হার্ডওয়্যারসহ বিভিন্ন মালামাল নিয়ে হাতিয়ার নলচিরা ঘাটের উদ্দেশ্যে রওনা করে এম.বি মোহছেন আউলিয়া নামের ট্রলারটি।

বৃহস্পতিবার সকাল থেকে বৃষ্টি হওয়াতে ট্রলার চালাতে অনেকটা বেগ পেতে হয় মাঝিকে। বিকালে ট্রলারটি হাতিয়ার ভাসানচর সংলগ্ন পূর্ব-দক্ষিণ বঙ্গোপসাগরের কর্ণফুলী ১নম্বর বয়ার সামনে পৌঁছলে বৈরী আবহাওয়ার কারণে সৃষ্ট প্রচন্ড ঝড়ের কবলে পড়ে। উপর্যুপরি ঝড়ের আঘাতে ট্রলারের নিচের অংশ ফেটে গিয়ে মালামাল ও মাঝিমাল্লাসহ ট্রলারটি সাগরে ডুবে যায়।

এসময় পাশে থাকা একটি লাইটার জাহাজের সহযোগিতায় ডুবন্ত ট্রলার থেকে ৮ মাঝিমাল্লাকে জীবিত উদ্ধার করা হয়।

আরও পড়ুন: ফেনীতে সাত ব্যবসা প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমির হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় ডুবে যাওয়া ট্রলার মালিকের পক্ষ থেকে মো. জিহাদ উদ্দিন নামের একজন থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

(ঢাকাটাইমস/০৯জুন/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :